কুড়িগ্রামে গৃহবধূ হত্যায় প্রতিবেশীর প্রাণদণ্ড

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৮:৪৪ | প্রকাশিত : ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৭:৪৭

জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে কুড়িগ্রামের রৌমারীতে লাইলী বেগম (৪৫) নামে এক গৃহবধূকে হত্যার দায়ে আব্দুস ছাত্তার নামে এক ব্যক্তির ফাঁসির আদেশ দিয়েছেন আদলত।

মঙ্গলবার দুপুরে জেলা ও দায়রা জজ মো. আব্দুল মান্নান এই রায় দেন। এ মামলায় অপর ৬ আসামিকে অব্যাহতি দেয়া হয়েছে।

মামলার বিবরণে জানা যায়, কুড়িগ্রামের রৌমারী উপজেলার যাদুরচর ইউনিয়নের বাইমমারী গ্রামে ক্রয় সূত্রে ৫৮শতক জমি ১৮বছর ধরে মালিকানা ভোগ করে আসছিলেন ওই গ্রামের মৃত বন্দে আলী দেওয়ানীর ছেলে সামছুল হক (৫৫)। ২০১০ সালের ৮ নভেম্বর প্রতিবেশী মৃত বাহেজ হাজীর ছেলে আব্দুস ছালাম (৬০) জমির মালিকানা দাবি করে লোকজন এনে এসে পাকা ধান কেটে নিয়ে যান। এসময় শ্যালো মেশিন নিতে গেলে সামছুল হকের স্ত্রী লাইলী বেগম বাধা দেন। এতে ক্ষিপ্ত হয়ে আসামি আব্দুস ছাত্তার সাবল দিয়ে তার মাথায় আঘাত করলে ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন লাইলী। পরে আশপাশের লোকজন তাকে রৌমারী স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর তার মৃত্যু হয়।

এ ব্যাপারে নিহতের স্বামী সামছুল হক রৌমারী থানায় ১৪জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ শুনানির পর আদালত আসামি আব্দুস ছাত্তারকে মৃত্যুদণ্ডের আদেশ এবং অপর ৬ আসামিকে অব্যাহতির আদেশ দেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট আব্রাহাম লিংকন ও আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট মো. আমির আলী।

পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আব্রাহাম লিংকন বলেন, আমরাপ এই রায়ে সন্তষ্ট। এই রায় সমাজের জন্য অনেক কার্যকরী হবে। অপরাধীরা এ ধরনের ঘৃণ্য অপরাধ থেকে বিরত থাকবে।

(ঢাকাটাইমস/২৯সেপ্টেম্বর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :