এমসি কলেজ ধর্ষণকাণ্ডে শিক্ষা মন্ত্রণালয়ের তদন্ত কমিটি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৯:৩৩

মহামারি করোনায় বন্ধ থাকা অবস্থায় সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে দলবেঁধে গৃহবধূ ধর্ষণের ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে শিক্ষা মন্ত্রণালয়। কমিটিকে আগামী তিন দিনের মধ্যে প্রাথমিক রিপোর্ট এবং সাত দিনের মধ্যে চূড়ান্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব (সরকারি কলেজ) শ্রীকান্ত কুমার চন্দ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সিলেটের মুরারিচাঁদ কলেজ (এম,সি কলেজ) ক্যাম্পাসে সম্প্রতি সংঘটিত ঘটনায় কলেজ কর্তৃপক্ষের ব্যবস্থাপনায় কোনোরূপ ঘাটতি ছিল কি না তা সরেজমিনে তদন্তপূর্বক ও বিষয়ে সংশ্লিষ্ট সকলের দায়-দায়িত্ব নিরূপণ করে সুপারিশসহ প্রতিবেদন প্রেরণ করার জন্য শিক্ষা মন্ত্রণালয় কর্মকর্তাদের নিয়ে একটি কমিটি গঠন করা হয়েছে।

কমিটির সদস্যরা হলেন-আহ্বায়ক মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের পরিচালক (কলেজ ও প্রশাসন), সদস্য মাধ্যমিক ও উচ্চশিক্ষা সিলেট অঞ্চলের উপ-পরিচালক (কলেজ) এবং সদস্যসচিব মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক (কলেজ-১)।

কমিটিকে তিন দিনের মধ্যে প্রাথমিক ও সাত দিনের মধ্যে চূড়ান্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

প্রসঙ্গত, বন্ধ শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রাবাসে ওই লোমহর্ষক ঘটনাটি ঘটে গত শুক্রবার রাত পৌনে আটটা থেকে সাড়ে আটটার মধ্যে। এ ঘটনায় ছয়জনের নাম উল্লেখ করে মোট নয়জনের বিরুদ্ধে ওই তরুণীর স্বামী শাহপরান থানায় মামলা করেন। এই ঘটনায় সরকার নড়েচড়ে বসেছে। ইতিমধ্যে আটজনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

(ঢাকাটাইমস/২৯সেপ্টেম্বর/টিএটি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :