নওগাঁয় উপনির্বাচনে জাতীয় পার্টির মনোনয়ন প্রত্যাহার

আত্রাই (নওগাঁ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৯:৩৯

নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনে আসন্ন উপ-নির্বাচনে দাখিলকৃত মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন জাতীয় পাটির প্রার্থী কাজী গোলাম কবির। ফলে এই আসনে এখন ভোটের মাঠে রইলেন তিনজন প্রার্থী। এই আসনে পাঁচজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন। এদিকে সোমবার নির্বাচনী প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে প্রার্থীদের।

এই আসনের এমপি ইসরাফিল আলম গত ২৭ জুলাই মারা গেলে আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। এর পর আগামী ১৭ অক্টোবর ভোট গ্রহণের দিন ধার্য করে তফশিল ঘোষণা করা হয়।

এই সময়ের মধ্যে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেতে ৩৪জন দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করে। এর মধ্যে রাণীনগর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার হোসেন হেলালকে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ঘোষণা করে দলটি। অন্যদিকে বিএনপি থেকে মনোনয়ন পেতে নয়জন দলীয় মনোনয়ন সংগ্রহ করে। এতে আত্রাই উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য শেখ রেজাউল ইসলাম রেজুকে বিএনপির দলীয় প্রার্থী ঘোষণা করে।

গত ১৭ সেপ্টেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন পর্যন্ত আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, ন্যাশনাল পিপলস্ পার্টি ও স্বতন্ত্র থেকে মোট পাঁচজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। ২০ সেপ্টেম্বর যাচাই বাছাইয়ে স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বাতিল করে নির্বাচন কমিশন। এর মধ্যে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে ২৭ সেপ্টেম্বর জাতীয় পাটির প্রার্থী রাণীনগর উপজেলা জাতীয় পাটির সভাপতি কাজী গোলাম কবির দাখিলকৃত মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। ফলে এই আসনে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী আনোয়ার হোসেন হেলাল, বিএনপির শেখ মো. রেজাউল ইসলাম রেজু এবং ন্যাশনাল পিপলস্ পাটির ইন্তেখাব আলম রুবেল প্রতিদ্বন্দ্বীতা করবেন।

রাণীনগর উপজেলা নির্বাচন কর্মকর্তা জায়দা খাতুন বলেন, সোমবার দুপুরে প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। এতে আওয়ামী লীগের আনোয়ার হোসেন হেলাল নৌকা, বিএনপির শেখ রেজাউল ইসলাম রেজু ধানের শীষ এবং ন্যাশনাল পিপলস্ পাটির ইন্তেখাব আলম রুবেল পেয়েছেন আম প্রতীক।

ইউএনও বলেন, আগামী ১৭ অক্টোবর এই আসনে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ সম্পন্ন করতে সার্বিক প্রস্তুতি নেয়া হচ্ছে।

(ঢাকাটাইমস/২৯সেপ্টেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :