শেখ হাসিনার জন্মদিনে বহির্বিশ্ব যুবলীগের আলোচনা সভা

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ সেপ্টেম্বর ২০২০, ০০:৩৫

বহির্বিশ্বের সকল দেশের যুবলীগ ভার্চুয়াল মিটিং এর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিনে তার সুস্বাস্থ ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া ও আলোচনা সভা করেছে বহির্বিশ্ব যুবলীগ।

বহির্বিশ্বের যুবলীগের আয়োজনে ওই আলোচনা সভায় প্রধান অতিথি ও প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সাজ্জাদ হায়দার লিটন।

বেলজিয়াম আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক খালেদ মিনহাজের পরিচালনায় আলোচনা উপস্থিত হয়ে আলোচনায় অংশগ্রহণ করেছেন জার্মান যুবলীগের সভাপতি আমানুল্যাহ ইসলাম (প্র), সুইডেন যুবলীগের বর্তমান আহবায়ক জুবাইদুল হক সবুজ, সুইডেন যুবলীগ নেতা মিজানুর রহমান মিজান, গ্রিস যুবলীগের আহবায়ক কামরুল হাসান, ইতালি যুবলীগ ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এনায়েত করিম, দপ্তর সম্পাদক সোহেল বকসি, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মহিউদ্দিন তরফদার, ফ্রান্স যুবলীগের নেতা মিজানুর রহমান, মালয়েশিয়া যুবলীগের আহবায়ক কমিটির সদস্য জহিরুল ইসলাম, দক্ষিণ কোরিয়া যুবলীগের সভাপতি মনোয়ার হোসেন মানিক, সাধারণ সম্পাদক ময়মুর সুলতান, কাতার যুবলীগের সাধারণ সম্পাদক ফয়েজ আহমেদ, আয়ারল্যান্ড যুবলীগের আহবায়ক ইকরাম হোসেন, অষ্ট্রিয়া যুবলীগ নেতা ইয়াসিম মিয়া, বেলজিয়াম যুবলীগের প্রচার সম্পাদক আরিফ উদ্দিন, জার্মান যুবলীগের সাধারণ সম্পাদক কায়সার আলম, সাউথ আফ্রিকা যুবলীগ নেতা সায়েম রহ্মান, সাবেক ছাত্রনেতা কবি শুভ রাকশিত।

সভায় আরও উপস্থিত ছিলেন ইতালি যুবলীগ নেতা শাহাদাত হোসেন রনি, অনিক হাওলাদার, আমিন বেপারী, রফিক বেপারী, সাদ্দাম হোসেন, সৈয়দ সুমন, আব্দুল হালিম, ফ্রান্স যুবলীগ নেতা আব্দুল বাতেন।

সভায় প্রধান অতিথি ও প্রধান আলোচক ড. সাজ্জাদ হায়দার লিটন শেখ হাসিনার জন্মদিনের আলোচনায় কেন নেত্রীকে রাষ্ট্রনায়ক উপাধি দিয়েছে যুবলীগ তার তাৎপর্য তুলে ধরে বলেন, জননেত্রী শেখ হাসিনা নারীর ক্ষমতায়নকে প্রতিষ্ঠিত করেছেন, বাংলাদেশকে নিম্ন আয়ের দেশ থেকে মধ্যম আয়ের দেশে আসীন করেছেন, ভিশন ২০৫০ এর আগেই আমরা একটি ধনী রাষ্ট্রে পরিণত হব- ইনশাআল্লাহ। নিজ দেশে ১০ লক্ষ রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে মানবতার উদাহরণ সৃষ্টি করে মাদার অফ হিউম্যানিটি খ্যাতি লাভ করেছেন, তাই আমার নেত্রী এখন আন্তর্জাতিক লিডার হিসেবে খ্যাতি পেয়েছেন। এখনো আমার নেত্রীর বিরুদ্ধে ষড়যন্ত্র হয়েই চলেছে। তাই যুবলীগের সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করে এই ষড়যন্ত্র রুখে দিতে হবে। সর্বশেষ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার সুস্বাস্থ ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

(ঢাকাটাইমস/৩০সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :