আবুল হাসানাত আবদুল্লাহর করোনা নেগেটিভ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ৩০ সেপ্টেম্বর ২০২০, ১২:১৩ | প্রকাশিত : ৩০ সেপ্টেম্বর ২০২০, ১১:২৭
ফাইল ছবি

করোনাভাইরাসের উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হলেও ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রবীণ নেতা ও বরিশাল-১ আসনের সংসদ সদস্য আবুল হাসানাত আবদুল্লাহর করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে। তবে তার হার্টের সমস্যা রয়েছে। অবস্থা আগের চেয়ে কিছুটা ভালো হলেও এখনো তিনি সিসিইউতে রয়েছেন।

আবুল হাসনাত আবদুল্লাহর একান্ত সচিব (পিএস) মোহাম্মদ খাশরুল বাশার বুধবার সকালে ঢাকা টাইমসকে বলেন, ‘স্যারের অবস্থা এখন একটু ভালোর দিকে। করোনার রিপোর্ট নেগেটিভ এসেছে। গতকাল শ্বাসকষ্ট হয়েছিল, অক্সিজেন কমে গিয়েছিল তাই হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। হাসপাতালে আনার পর উনার হার্ট অ্যাটাক হয়েছে।’

পিএস বলেন, ‘চিকিৎসকরা এখন বলেছেন, যেহেতু উনার করোনা নেগেটিভ এসেছে তাই অন্যান্য অর্গানগুলো পর্যবেক্ষণ করে তার হার্টের চিকিৎসা শুরু করা হবে।’ সিসিইউতে থাকলেও প্রবীণ এই নেতার সেন্স রয়েছে বলে জানান পিএস।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ ঢাকা টাইমসকে বলেন, ‘আমি সকালে হাসপাতালে ওনাকে দেখতে গিয়েছিলাম৷ ওনার একটু কার্ডিয়াক সমস্যা ছিল এবং লাঙ্কে ইনফেকশন আছে। এখন তিনি সিসিইউতে চিকিৎসাধীন আছেন।’

হানিফ বলেন, ‘আমি চিকিৎসকদের সঙ্গে কথা বলেছি। ইনশাআল্লাহ আবুল হাসানাত আবদুল্লাহ দ্রুতই সুস্থ হয়ে উঠবেন।’

মঙ্গলবার সন্ধ্যা সাতটার দিকে আবুল হাসানাত আবদুল্লাহর শ্বাসকষ্ট শুরু হয়। শ্বাসকষ্ট বেড়ে গেলে রাত ৯টার দিকে তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তিনি স্কয়ারের আইসোলেশন বিভাগের সিসিইউতে রয়েছেন।

দক্ষিণবঙ্গের রাজনীতির অন্যতম নিয়ন্ত্রক হিসেবে পরিচিত আবুল হাসানাত আবদুল্লাহর বয়স ৭৫ বছর। তিনি বরিশাল-১ আসনের নির্বাচিত সংসদ সদস্য। তিনি পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির আহ্বায়কও।

১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় এলে আবুল হাসানাত আবদুল্লাহ সংসদের চিফ হুইপ নির্বাচিত হন। ওই সময় পার্বত্য শান্তি চুক্তিতে তার বিশেষ ভূমিকা ছিল।

(ঢাকাটাইমস/৩০সেপ্টেম্বর/টিএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :