কুমিল্লায় প্রতিবন্ধী তরুণীকে ধর্ষণের অভিযোগ

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৩:৫৬

কুমিল্লার বরুড়ায় প্রতিবন্ধী এক বৌদ্ধ তরুণীকে (১৭) ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ধামাচাপা দিতে সালিশের নামে অর্থের প্রলোভন দেখিয়ে ভুক্তভোগীর বৃদ্ধ বাবা থেকে খালি স্ট্যাম্পে স্বাক্ষর নেওয়ার অভিযোগ পাওয়া গেছে প্রভাবশালী কয়েক সমাজপতির বিরুদ্ধে।

তবে অবশেষে এ ঘটনায় শুধুমাত্র ধর্ষণের ঘটনায় জড়িত অভিযুক্ত ইমাম হোসেনকে আসামি করে সোমবার রাত ১১টার দিকে বরুড়া থানায় মামলা করা হয়। তবে সালিশের নামে খালি ¯ট্যাম্পে স্বাক্ষর নেওয়া প্রভাবশালীরা ধরাছোঁয়ার বাইরে রয়ে গেছে।

স্থানীয় সূত্র ও মামলার অভিযোগ থেকে জানা গেছে, উপজেলার শীলমুড়ি দক্ষিণ ইউনিয়নের লগ্নসার গ্রামের ইমাম হোসেন তার একই গ্রামের হতদরিদ্র মাতৃহারা প্রতিবন্ধী বৌদ্ধ তরুণীকে বাড়িতে ঢুকে বিভিন্ন সময়ে একধিকবার ধর্ষণ করে। সর্বশেষ গত শনিবার রাতে ইমাম হোসেন একই কাজ করলে ওই তরুণীর বাবা বিষয়টি টের পেয়ে তাকে ধরার চেষ্টা করেন। তবে ইমাম ওইসময় পালিয়ে যায়।

ওই তরুণীর বাবা বলেন, ‘রবিবার রাত ১১টার দিকে ওই এলাকার খলিলুর রহমান মুন্সি, নয়ন, আবু তাহের, লিটন বড়ুয়া ও রতনসহ কয়েকজন আমার বাড়িতে এসে ঘটনাটি মিটমাটের জন্য সালিশে বসে। এসময় তারা আমাকে চল্লিশ হাজার টাকা দেবে বলে খলিলুর রহমান মুন্সি আমার থেকে খালি ¯ট্যাম্পে স্বাক্ষর নিয়ে কোনো টাকা পয়সা দেয়নি। তবে শুনেছি তারা ধর্ষক ইমাম হোসেন থেকে মিমাংসার নামে ২ লাখ টাকা নিয়েছে।’

এদিকে বরুড়া থানার পরিদর্শক (এসআই) বিকাশ চন্দ্র ঘোষ, এসআই উত্তম কুমারসহ পুলিশের একটি দল ওই তরুণীর বাবার জবানবন্দি লিপিবদ্ধ করে রাতে তাদের দু’জনকে থানায় নিয়ে যায়। এরপর সোমবার রাতে ধর্ষক ইমাম হোসেনকে একমাত্র আসামি করে থানায় ধর্ষণের অভিযোগে মামলা রুজু হলেও ধরাছোঁয়ার বাইরে থেকে যায় সালিশের নামে অর্থের প্রলোভনে খালি ¯ট্যাম্পে স্বাক্ষর নেয়া খলিলুর রহমান মুন্সিসহ প্রভাবশালীরা।

বরুড়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) ইকবাল বাহার জানান, এ ধর্ষণের মামলায় তদন্তে অন্য কারও সংশ্লিষ্টতা পাওয়া গেলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/৩০সেপ্টেম্বর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :