নওগাঁয় উপ-নির্বাচনে জমে উঠেছে নির্বাচনী প্রচার

নাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ) প্রতিনিধি
 | প্রকাশিত : ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৪:৪৭

আগামী ১৭ অক্টোবর অনুষ্ঠিত হতে যাচ্ছে নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের উপ-নির্বাচন। যাচাই-বাছাই শেষে গত ২৮ সেপ্টেম্বর প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দের পর থেকে মাঠে নেমেছেন সরকার দলীয় প্রার্থী আনোয়ার হোসেন হেলাল। অন্যদিকে মাঠে নেমেছে বিএনপির প্রার্থী শেখ মো. রেজাউল ইসলাম রেজু। ফলে দুই উপজেলা সদর থেকে তৃণমূল সর্বত্রই বইছে নির্বাচনী হাওয়া। মূল সড়ক ও অলিগলিতে শুরু হয়েছে নৌকা-ধানের শীষের স্লোগান।

চায়ের দোকানের আড্ডার আলোচনায়ও নির্বাচন। সোমবার নওগাঁ-৬ সংসদীয় আসনে উপনির্বাচনের প্রতীক বরাদ্দ দেয়া হয়। জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসারের কাছ থেকে প্রতীক পাওয়ার পরপরই বিভিন্ন এলাকায় নৌকা প্রতীক নিয়ে আনোয়ার হোসেন হেলাল ও ধানের শীষ প্রতীক নিয়ে শেখ মো. রেজাউল ইসলাম রেজুসহ স্ব-স্ব দলের নেতাকর্মী ও সমর্থকরা গণসংযোগে নেমেছেন।

এছাড়াও নাশন্যাল পিপলস পার্টির প্রার্থী ইন্তেখাব আলম রুবেল আম প্রতীক নিয়ে অনিয়মিত নির্বাচনের মাঠ চষে বেড়াচ্ছেন। দল মনোনীত প্রার্থীদের প্রতীক জানা থাকায় আগে থেকেই প্রস্তুতি ছিলেন নেতাকর্মীরা। ফলে তারা দ্রুত দলীয় প্রতীকের প্রচারপত্র নিয়ে প্রচার শুরু করেন।

মঙ্গলবার বিকালে নৌকার পক্ষে এক বিশাল নির্বাচনী র‌্যালি বের হয়ে উপজেলার বিভিন্ন সড়ক পদক্ষিণ করে। রাণীনগর রেলওয়ে স্টেশন সংলগ্ন আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগের যৌথ আয়োজনে র‌্যালিতে উপস্থিত ছিলেন নওগাঁ-৬ আসনের নৌকা মার্কার মনোনিত প্রার্থী আনোয়ার হোসেন হেলাল।

র‌্যালি শেষে সন্ধ্যায় উপজেলা বাসস্ট্যান্ড গোল চত্বর এলাকায় পথসভায় আনোয়ার হোসেন হেলাল বলেন, এই আসনের উন্নয়নসহ সারা দেশের সার্বিক উন্নয়নে এলাকাবাসি খুশি হয়ে বারবার নৌকা প্রার্থীকে বিজয়ী করেছে। ইনশাল্লাহ্ আগামী ১৭ অক্টোবর দিনব্যাপী উন্নয়নের প্রতীক নৌকা মার্কায় ভোটাররা ভোট দিয়ে আমাকে বিপুল ভোটে বিজয়ী করবে। আত্রাই-রাণীনগরে উন্নয়ন আর জনগণের জানমালের নিরাপত্তার ক্ষেত্রে আমার শক্ত অবস্থান থাকবে। এলাকাবাসী সার্বিক নিরাপত্তার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সঙ্গে নিয়ে কাজ করে যাবো। এই ক্ষেত্রে বিশেষ কোনো গোষ্ঠির কাছে মাথা নত করবো না।

অন্যদিকে ধানের শীষের মনোনীত প্রার্থী শেখ রেজাউল ইসলাম রেজু একই দিন রাণীনগর উপজেলার কনৌজ, হরিশপুর, আতাইকুলা গ্রামসহ বিকালে ত্রিমোহনী হাটে গণসংযোগ করেছেন।

রেজু নির্বাচনী পথসভায় অভিযোগ করে বলেন, সরকারদলীয় প্রার্থীর সমর্থকরা প্রতীক বরাদ্দের আগেই তোরণ বানিয়েছে। রাণীনগর উপজেলায় বিএনপি সমর্থিতদের কোনো প্রকারের নির্বাচনী কর্মকান্ড করতে দেয়া হচ্ছে না। প্রচার শুরুর পর থেকে আমার পোস্টার ছিঁড়ে ফেলা হচ্ছে। আমার দলের লোকদের ভয়ভীতি দেয়া হচ্ছে। এ কেমন আচরণ? বিষয়গুলো প্রশাসনকে জানিয়েও আজ পর্যন্ত কোনো কাজ হয়নি। গণতন্ত্র ও জনগণের ভোটের অধিকার নিশ্চিত করতে আমি নির্বাচনে এসেছি এই নির্বাচনে প্রচারণার ক্ষেত্রে কোনে ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটলে দায়ভার সরকারদলীয় প্রার্থীকে নিতে হবে।

রেজু বলেন, ভোটাররা যেভাবে ধানের শীষের পক্ষে সাড়া দিচ্ছে, সাধারণ মানুষ ভোট দেয়ার সুযোগ পেলে আগামী ১৭ অক্টোবর আমি বিপুল ভোটে জয়ী হবো।

(ঢাকাটাইমস/৩০সেপ্টেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :