প্রচার কাজে নিয়োজিত তিন জঙ্গি কেরানীগঞ্জে থেকে গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৭:৪৪

ঢাকা জেলার কেরানীগঞ্জ থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-২। এ সময় তারা ওই এলাকায় সাংগঠনিক দাওয়াতের কাজে নিয়োজিত ছিল।

র‌্যাবের হাতে গ্রেপ্তারকৃতরা হলেন, সানোয়ার আলম ওরফে সানোয়ার, শাহ আলম আব্দুল্লাহ ওরেফে আব্দুল্লাহ ওরফে একরামা, এনামুল হক ওরফে নোবেল। তাদের কাছ থেকে উগ্রবাদী বই, লিফলেট ও তিনটি মোবাইল উদ্ধার করা হয়।

বুধবার বিকালে র‌্যাব-২ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বুধবার ভোর রাতে চলা এই অভিযানে নেতৃত্ব দিয়েছেন র‌্যাব-২ এর উপ-অধিনায়ক মেজর এইচ এম আরেফিন পারভেজ।

সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানিয়েছে, ঢাকা জেলার কেরানীগঞ্জ থানার আটি বাজার এলাকায় অভিযান চালিয়ে আনসার-আল ইসলামের সক্রিয় তিন সদস্যকে গ্রেপ্তার করা হয়।

এরআগে চলতি মাসের ১০ ও ১৬ তারিখে আনসার আল ইসলামের পাঁচ সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছিল র‌্যাব। তারা হলেন, অমিত হোসাইন ওরফে অ্যাকশন ওয়ার, আল আমিন ওরফে তারিক, শিহাব উদ্দিন ও মানিকুজ্জামান ওরফে সাইকেল ম্যান, আবু সায়েম ওরফে সিফাত। তাদের দেওয়া তথ্যমতে কেরানীগঞ্জ আটিবাজার এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত জঙ্গিরা র‌্যাবকে জানিয়েছে, তারা দুই মাস আগে বাড়ি থেকে বরে হয়। তারা প্রত্যেকে মাসিক ভিত্তিতে সংগঠনের জন্য চাঁদা সংগ্রহ করতো। এমন কি তারা দেশের বিভিন্ন এলাকায় লিফলেট বিতণের কাজে কাজে নিয়োজিত ছিল।

ঢাকাটাইমস/৩০ সেপ্টেম্বর/এআর/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :