টাইগারদের দ্বিতীয় ধাপের অনুশীলন শুরু বৃহস্পতিবার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৭:৫৫

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল জৈব-সুরক্ষা বলয় নিয়ম মেনে দ্বিতীয় ধাপের অনুশীলন শুরু করবে আগামীকাল (বৃহস্পতিবার)। বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন। এর আগে ২০ সেপ্টেম্বর শুরু হয়েছিল প্রথম দফার অনুশীলন। মাঝে ক্রিকেটারদের ছুটি দেয়া হয়েছিল।

তিনি বলেছেন, ‘দ্বিতীয় ধাপের অনুশীলন শুরু হবে আগামীকাল (বৃহস্পতিবার)। জাতীয় দল ও অনূর্ধ্ব-১৯ দলের খেলোয়াড়দের আজ করোনা পরীক্ষা করা হয়েছে। ফলাফলের উপর ভিত্তি করে খেলোয়াড়রা অনুশীলনে যোগ দেবে।’

একই দিনে অনূর্ধ্ব-১৯ দলের অনুশীলন ক্যাম্পও শুরু হবে। যুব ক্রিকেটারদের ক্যাম্প হবে বিকেএসপিতে। চলতি বছর দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। তাই আগামী বিশ্বকাপের জন্য শক্তিশালী একটি অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল গঠনের জন্য এখন থেকেই প্রস্তুতি শুরু করেছে বিসিবি।

অক্টোবর-নভেম্বরে শ্রীলঙ্কার মাটিতে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলার কথা ছিল বাংলাদেশ দলের। কিন্তু শ্রীলঙ্কার দেয়া কিছু নিয়মে আপত্তি ছিল বিসিবির। যেমন, ১৪ দিনের কোয়ারেন্টাইনের পরিবর্তে বিসিবি ৭ দিনের কোয়ারেন্টাইন চেয়েছিল। কিন্তু শ্রীলঙ্কার স্বাস্থ্য মন্ত্রণালয় তাদের নিয়ম পরিবর্তন না করায় শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডও কিছু করতে পারেনি। যার ফলে স্থগিত হয়েছে সিরিজটি।

শ্রীলঙ্কা সফর স্থগিত হলেও ঘরোয়া ক্রিকেট শুরু করার পরিকল্পনা রয়েছে বিসিবির। খুব শীঘ্রই সেটি শুরু হওয়ার কথা। অন্যদিকে, মার্চে নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ দল। এই সিরিজটির ব্যাপারে নিশ্চিত করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।

(ঢাকাটাইমস/৩০ সেপ্টেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :