রাজশাহীর ৬৩ হাজারের অধিক শিশু খাবে ‘এ’ ক্যাপসুল

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৮:২৪

রাজশাহী মহানগরীতে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২০ আগামী ৪ অক্টোবর থেকে শুরু হতে যাচ্ছে। ৪ অক্টোবর থেকে ১৭ অক্টোবর পর‌্যন্ত এই ক্যাম্পেইনে মহানগরীর মোট ৬৩ হাজার ৪৭৮ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে রাজশাহী সিটি কর্পোরেশনের আয়োজনে সংবাদ সম্মেলন হয়েছে। বুধবার দুপুর ১২টায় নগরভবনের সরিৎ দত্ত গুপ্ত নগরসভাকক্ষে আয়োজিত এ সম্মেলনে সভাপতিত্ব করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র খায়রুজ্জামান লিটন।

সম্মেলনে জানানো হয়, জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ১ম রাউন্ডে রাজশাহী মহানগরীতে ৩৮৪টি কেন্দ্র থাকবে। এগুলোতে ৬ থেকে ১১ মাস বয়সী ৮ হাজার ১৫৫ শিশুকে একটি করে নীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৫৫ হাজার ৩২৩ শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এ কার্যক্রম বাস্তবায়ন করতে প্রতিটি কেন্দ্রে দুইজন করে সর্বমোট ৭৬৮ জন স্বাস্থ্যকর্মী নিয়োজিত থাকবে।

সম্মেলনে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, ‘স্বাস্থ্যসেবায় অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে রাজশাহী সিটি কর্পোরেশন। ইপিআই কার্যক্রমে পরপর নয় বার জাতীয়ভাবে ১ম স্থান অর্জন করেছে রাসিক। নগরবাসীসহ সংশ্লিষ্ট্ সকলের সহযোগিতায় চিকিৎসা সেবায় অর্জিত এ সাফল্য ধরে রাখতে চাই।’

সম্মেলনে ‘এ’ প্লাস ক্যাম্পেইন রাজশাহী মহানগরীতে পালন উপলক্ষে কার্যক্রমের সার্বিক তথ্য উপস্থাপন করেন রাসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা আঞ্জুমান আরা বেগম।

সম্মেলনে উপস্থিত ছিলেন- রাসিকের প্যানেল মেয়র-১ সরিফুল ইসলাম বাবু, প্যানেল মেয়র-২ রজব আলী, রাসিকের শিক্ষা, স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা এবং স্বাস্থ্য রক্ষা ব্যবস্থা স্থায়ী কমিটির সভাপতি ও ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নুরুজ্জামান টুকু, সংরক্ষিত নারী ওয়ার্ডের কাউন্সিলর উম্মে সালমা, সচিব আবু হায়াত মো. রহমতুল্লাহ, নিউট্রিশন ইন্টারন্যাশনাল ড্রিস্টিক কো-অর্ডিনেটর নাজমুল হক প্রমুখ।

(ঢাকাটাইমস/৩০সেপ্টেম্বর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :