অবসরের পর কী করবেন ধোনি?

প্রকাশ | ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৯:৪৬

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

গত ১৫ আগস্ট আচমকাই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন সাবেক ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। স্তম্ভিত হয়েছিল গোটা ক্রিকেট দুনিয়া। তবে বাইশ গজ থেকে পুরোপুরি সরে যাননি ধোনি। আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে অধিনায়কত্ব করছেন। কিন্তু কতদিন?‌ সেই প্রশ্ন উঠছেই। কারণ বড়জোর আর হয়তো এক বছর খেলা চালিয়ে যাবেন ধোনি, এমনটাই মত ক্রীড়া বিশেষজ্ঞদের‌।

এই পরিস্থিতিতে একটি প্রশ্ন ওঠা বাঞ্চনীয়। অবসরের পর কী করবেন মহেন্দ্র সিং ধোনি?‌ কোচিং করাবেন?‌ নাকি অন্যান্য ক্রিকেটারদের পথ অনুসরণ করে ধারাভাষ্যকার হবেন?‌ নাকি ক্রিকেট প্রশাসক?‌ না, এই তিনটির কোনওটিই নয়। অবসরের পর নিজের প্রযোজনা সংস্থা ‘‌ধোনি এন্টারটেইনমেন্ট’ এর‌ সঙ্গে যুক্ত থাকবেন ধোনি।

২০১৯ সালেই এই সংস্থাটি তৈরি করেছিলেন ধোনি। এই প্রযোজনা সংস্থা ইতিমধ্যে ‘‌রোর অফ দ্য লায়ন’ নামে একটি তথ্যচিত্র বানিয়েছে। আগামী দিনে বেশ কিছু ওয়েব সিরিজ তৈরি করার পরিকল্পনা রয়েছে তাঁদের। এমনটাই ওই সাক্ষাৎকারে জানিয়েছেন সাক্ষী।

তাঁর কথায়, ‘‌এক লেখকের অপ্রকাশিত একটি বইয়ের কপিরাইট নিয়েছি আমরা। সেটি একটি কল্পবিজ্ঞানের গল্প। অঘোরি নামে একটি পৌরাণিক চরিত্রও রয়েছে তাতে। খুব শীঘ্রই এর কাজ শুরু হবে। তবে এখনও সমস্ত কিছু প্রাথমিক পর্যায়ে রয়েছে।’‌

এর সঙ্গেই সাক্ষী যোগ করেন, ‘‌রোর অব দ্য লায়ন তৈরির সময়ই এই পরিকল্পনা আমাদের মাথায় আসে। ধোনিও এই প্রযোজনা সংস্থার সঙ্গে যুক্ত থাকবেন। আমাদের লক্ষ্যই হল দর্শকদের আনন্দ দেওয়া এবং যাঁদের সত্যি প্রতিভা রয়েছে, তাঁদের উপযুক্ত মঞ্চ দেওয়া।’‌

(ঢাকাটাইমস/৩০ সেপ্টেম্বর/এসইউএল)