মোবাইল পরিসেবার ভ্যাস সার্ভিসের উন্নয়নে জয়কলস

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০১ অক্টোবর ২০২০, ১৩:৩৯ | প্রকাশিত : ৩০ সেপ্টেম্বর ২০২০, ২০:৩১

উন্নত প্রযুক্তি ও প্রতিযোগিতামূলক বাজারে বাংলাদেশের মোবাইল শিল্প এবং টেলিমার্কেটিংয়ের উন্নয়নে কাজ করছে বেশ কিছু আন্তর্জাতিক প্রতিষ্ঠান। ‘জয় কলস’ তেমনই একটি আন্তর্জাতিক টেলি মার্কেটিং ও ভাস সার্ভিস প্রতিষ্ঠান। দীর্ঘদিন ধরে দেশের টেলিকম বাজারে কাজ করে যাচ্ছে প্রতিষ্ঠানটি।

প্রতিষ্ঠানটির দেয়া তথ্য মতে, ‘জয় কলস’ দীর্ঘ পাঁচ বছরেরও বেশি সময় ধরে বাংলাদেশের টেলিকম বাজারে কাজ করে যাচ্ছে। বিভিন্ন সংস্থাকে নতুন বিপণন চ্যানেল, কৌশল এবং ধারণা সরবরাহ করে থাকে প্রতিষ্ঠানটি। নতুন প্রকল্প এবং ধারণাগুলোর প্রতি উন্মুক্ততা, পাশাপাশি নির্ভরযোগ্যতা এবং অভিজ্ঞতা হাই-টেক বাজারে বিভিন্ন চ্যালেঞ্জের সমাধানের জন্য ‘জয় কলস’ একটি সার্বজনীন অংশীদার হয়ে উঠেছে। পাশাপাশি মোবাইল পরিসেবার বিকাশের জন্য নতুন দিগন্তের সূচনা করেছে বলে জানিয়েছেন ‘জয় কলস’।

গ্রামীণফোন, বাংলালিংক, রবি, এয়ারটেল এবং টেলিটকের সকল নীতি অনুসরণ করে এবং ভোক্তা অধিকার আইনের নীতি অনুসরণ করছে বলে দাবি এ প্রতিষ্ঠানটির।

রাশিয়ান এ প্রতিষ্ঠানটি দীর্ঘ ১০ বছর ধরে ১৫০টিরও বেশি প্রকল্প পরিকল্পনা ও তার বাস্তবায়ন করে চলেছে। এসএমএস, আইভিআর, ইউএসএসডি, আরবিটি, ডব্লিউএপি, জিপিআরএস এবং অন্যান্য প্রযুক্তিসহ আরো নানা কাজ করে আসছে। রাশিয়ার মোবাইল বাজারের স্বীকৃত সিআইএসের ১১ বছরেরও বেশি অভিজ্ঞতার সাথে ২০০৫ সালে অন্তর্ভুক্ত এবং বাংলাদেশে ২০১৫ সালে অন্তর্ভুক্ত হয়।

বাংলাদেশ ছাড়াও রাশিয়া, উজবেকিস্তান, কম্বোডিয়া, কিরগিজস্তান, কাজখস্তান, বাংলাদেশ, শ্রীলঙ্কা, তাজিস্তিস্তান, মালয়েশিয়ার মতো ১২টি দেশে কাজ করছে এ প্রতিষ্ঠানটি।

‘জয়কলস’ গ্রুপের আন্তর্জাতিক ব্যবসা বিকাশ পরিচালক মাইকেল ইভানভ জানান, তারা বাংলাদেশের মতো দ্রুত বিকাশকারী দেশের পাশে থাকতে পেরে গর্বিত। মধ্যম আয়ের দেশগুলোতে প্রযুক্তি প্রসার এবং উদ্ভাবন ইতিমধ্যে বিশ্বব্যাপী অঞ্চলগুলো কিভাবে বৃদ্ধি এবং ভবিষ্যতে বিকাশ লাভ করবে তা রূপদান করছে। টেলিযোগাযোগ শিল্পের ক্ষেত্রে আরও বেশি কাজ করে এদেশের মানুষের পাশে থাকতে চান তারা।

সংস্থাটির বাংলাদেশ বিভাগের ব্যবস্থাপনা পরিচালক আরিফ আহমেদ বলেন, ‘আমাদের সবার দক্ষতা এবং পরিশ্রমের জন্য তারা আজ বাংলাদেশের বাজারে লক্ষ্যমাত্রা ভিত্তিক বিপণন এবং মূল্য সংযোজন পরিসেবাতে সাফল্য অর্জন করেছে। ভবিষ্যতে গ্রাহকদের কাছে আরও বেশি গ্রহণযোগ্যতা পাব বলে আশা রাখি।‘

এছাড়া শিশুদের ব্যবহার উপযোগী ইংরেজি শেখার অ্যাপ্লিকেশন ‘স্মার্ট বেবী অ্যাপস’ এবং ইসলামী বিষয়বস্তু ‘হাদিস’ আইভিআর পোর্টাল সার্ভিসও দিচ্ছে জয়কলস।

ঢাকাটাইমস/৩০সেপ্টেম্বর/কারই/ইএস

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা