বেলজিয়ামে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপন

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ অক্টোবর ২০২০, ০০:৩৪

বেলজিয়াম আওয়ামী লীগের সভাপতি শহীদুল হকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জাহাঙ্গীর চৌধুরী রতনের পরিচালনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন- বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির দুইবারের সহপ্রচার সম্পাদক এম. আমিনুল ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন সর্ব ইউরোপিযান আওয়ামী লীগ সভাপতি এম নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, ইউরোপীয়ান পার্লামেন্টের সাবেক এমপি এবং সাউথ এশিয়ান ডেমোক্রেটিক ফোরামের ডিরেক্টর পাওলো কাসাকা, বেলজিয়াম সোশ্যালিস্ট ট্রেড ইউনিয়নের সেক্রেটারি এবং নির্বাচিত ডেলিগেট, ইসাম বেনালি।

সভায় বক্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্থ জীবন কামনা করে বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশ মধ্য আয়ের দেশে পরিণত হয়েছে, বিশ্বের দরবারে আজ বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়িয়ে। বঙ্গবন্ধু রাজনৈতিক স্বাধীনতা দিয়েছে, তার যোগ্য কন্যা বাংলাদেশকে অর্থনীতিক স্বাধীনতা দিচ্ছেন। অর্থনীতির উন্নয়ন, নারীর ক্ষমতায়ন, শ্রমিকদের মান উন্নয়ন, দরিদ্র বিমোচন, শিক্ষার মান উন্নয়ন, পরিবেশ রক্ষা এবং ক্লাইমেট চেঞ্জ মোকাবেলায় এবং বাংলাদেশে করোনা মোকাবেলায় শেখ হাসিনার ভূমিকা সারা পৃথিবীতে স্বীকৃত। জাতিসংঘসহ অনেক আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বেলজিয়ামসহ বিশ্বের অনেক দেশ থেকে মানবাধিকার, সুশাসন, নারীর ক্ষমতায়ন এবং দরিদ্র বিমোচনের জন্য অনেক সম্মানিত ডক্টরেট উপাধিতে ভূষিত হন। বিশ্ব শান্তির নেত্রী, মাদার অফ হিউম্যানিটি শেখ হাসিনা রোহিঙ্গাদের আশ্রয় দেয়া থেকে শুরু করে মৌলবাদ, সন্ত্রাসের বিরুদ্ধে জিরো টলারেন্স দেখিয়ে বিশ্ব শান্তি প্রতিষ্ঠার এক উজ্জ্বল উদাহরণ রাখেন।

সভায় বক্তারা বলেন, জননেত্রী শেখ হাসিনা শিখিয়েছেন কিভাবে ত্যাগী কর্মী হতে হয়।

প্রধান অতিথি এম আমিনুল ইসলাম শেখ হাসিনার প্রতি বাংলাদেশের হতদরিদ্র মানুষের ভালবাসা নিয়ে আবেগঘন বক্তব্য রাখেন এবং নেতা হওয়ার আগে কর্মী হওয়ার আহ্বান জানান।

বক্তব্য রাখেন- ফ্রান্স আওয়ামী লীগ সভাপতি এমএ কাসেম, জার্মান আওয়ামী লীগ সভাপতি বশিরুল আলম চৌধুরী সাবু, অস্ট্রিয়া আওয়ামী লীগের সভাপতি খন্দকার হাফিজুর রহমান নাসিম, সর্ব ইউরোপীয় আওয়ামী লীগ সাবেক প্রচার সম্পাদক খোকন শরীফ, নেদারল্যান্ড আওয়ামী লীগ সভাপতি শাহাদাত হোসেন তপন, পর্তুগাল আওয়ামী লীগ সাবেক সভাপতি রফিকউল্লাহ মুন্সী , বর্তমান সভাপতি জহিরুল আলম জসিম, সুইডেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ফরহাদ আলী খান, ডেনমার্ক আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, স্পেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক রিজভী আলম, পর্তুগাল আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শওকত ওসমান, ফিনল্যান্ড আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মাইনুল ইসলাম, জার্মান আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান, বেলজিয়াম আওয়ামী লীগ উপদেষ্টা ফারুক মির্জা , সহসভাপতি নিরঞ্জন রায়, সহসভাপতি হুমায়ুন মাকসুদ হিমু, যুগ্ম সম্পাদক দাউদ খান সোহেল, বেলজিয়াম আওয়ামী লীগ সাবেক যুগ্ম সম্পাদক মোর্শেদ মাহমুদ, প্রচার সম্পাদক আখতারুজ্জামান, মহিলা নেত্রী আনার চৌধুরী, সদস্যা সবেরা হাছান, সদস্যা নুসরাত শরীফ, বেলজিয়াম যুবলীগ সভাপতি খালেদ মিনহাজ, বেলজিয়াম যুবলীগ সাধারণ সম্পাদক আরিফ উদ্দিন প্রমুখ।

(ঢাকাটাইমস/১অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :