সংসদ নিয়ে টিআইবির প্রতিবেদন তথ্যভিত্তিক নয়: কাদের

প্রকাশ | ০১ অক্টোবর ২০২০, ১৩:৫৫ | আপডেট: ০১ অক্টোবর ২০২০, ১৪:০০

নিজস্ব প্রতিবেদক,ঢাকাটাইমস
ওবায়দুল কাদের (ফাইল ছবি)

সংসদে একচ্ছত্র ক্ষমতার চর্চা জোরদার হয়েছে বলে টিআইবি যে প্রতিবেদন দিয়েছে তা সঠিক ও নির্ভরযোগ্য তথ্যভিত্তিক নয় বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর সেতু ভবনের ঊর্ধ্বমুখী সম্প্রসারিত অংশের  আনুষ্ঠানিকভাবে উদ্বোধন শেষে এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, বিরোধী দলগুলোর সদস্য সংখ্যা কম হলেও তাদের পর্যাপ্ত সময় দেওয়া হচ্ছে, সকল কার্যক্রমে অংশ নিচ্ছে। তিনি বলেন, জনগণের ভোট নিয়ে তারা যদি আসন সংখ্যা বাড়াতে না পারে তার দায় তো সংসদের নয়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এমপিদের মধ্যে কেউ আইনজীবী, চিকিৎসক আবার কেউ ব্যবসার সাথে জড়িত, জনগণের আস্থা ও সমর্থন নিয়ে তারা সংসদে এসেছেন এবং বিভিন্ন উন্নয়ন কার্যক্রমে অংশ নিচ্ছেন, তা তো অপরাধ নয়।

উপনির্বাচনে বিএনপি প্রার্থীদের ভয়ভীতি দেখানো হচ্ছে বিএনপির এমন মিথ্যা অভিযোগ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, এটা তাদের চিরাচরিত অভিযোগ।

বিএনপি উপনির্বাচনে শেষ পর্যন্ত মাঠে থাকার ঘোষণাকে স্বাগত জানিয়ে ওবায়দুল কাদের বলেন, তারা শেষ পর্যন্ত মাঠে থাকবে কি না তা জনগণ বিশ্বাস করতে পারছে না।

‘বিএনপি শেষ পর্যন্ত ভোটের মাঠে থাকুক তা আমরাও চাই। জনগণ যে রায় দিবেন তা আমরা মেনে নিবো।’- যোগ করেন সেতুমন্ত্রী।

অপ্রয়োজনীয় প্রকল্প গ্রহণ ও নির্মাণ ব্যয় কমিয়ে কাজের গুণগত মান বৃদ্ধি করার কথা জানিয়ে মন্ত্রী নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্পের কাজ শেষ করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

ঢাকাটাইমস/১অক্টোবর/টিএ/এমআর