শহীদ জিয়া কলেজের নাম পরিবর্তনের প্রতিবাদে সংবাদ সম্মেলন

প্রকাশ | ০১ অক্টোবর ২০২০, ১৫:৫২ | আপডেট: ০১ অক্টোবর ২০২০, ১৫:৫৮

জয়পুরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস

জয়পুরহাট শহরের ধানমন্ডি এলাকায় অবস্থিত শহীদ জিয়া কলেজের নাম পরিবর্তন করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন বিএনপি সমর্থিত শহীদ জিয়া আদর্শ বাস্তবায়ন কমিটি। বৃহস্পতিবার বেলা ১১টায় এ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে অবিলম্বে শহীদ জিয়া কলেজের নাম পুনর্বহাল করার জোর দাবি জানানো হয়।

সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন কলেজটির সাবেক অধ্যক্ষ, জেলা বিএনপি’র সহসভাপতি ও শহীদ জিয়া আদর্শ বাস্তবায়ন কমিটির আহ্বায়ক শামছুল হক।

তার অভিযোগ, ১৯৯২ সালের ২৫ নভেম্বর ম্যানেজিং কমিটির সভায় সর্বসম্মতিতে কলেজটির নামকরণ করা হয় ‘শহীদ জিয়া কলেজ’। সে সময় থেকে প্রতিষ্ঠানটি জেলাসহ দেশব্যাপী এই নামে পরিচিতি লাভ করে আসছে। বর্তমান সরকার শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের নাম ও আদর্শ জনমন থেকে মুছে ফেলতে এ শিক্ষা প্রতিষ্ঠান থেকে ‘শহীদ জিয়া’ শব্দ দুটি অপসারণ করেছে।

সম্মেলনে আরও উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহসভাপতি ও শহীদ জিয়া আদর্শ বাস্তবায়ন কমিটির সদস্য সচিব ফজলুর রহমান, জেলা বিএনপির সহসভাপতি আমিনুল হক বকুল, জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক গোলজার হোসেন, মাসুদ রানা প্রধান, সাংগঠনিক সম্পাদক সেলিম রেজা ডিউক, জেলা যুবদলের সহসভাপতি আবু রায়হান উজ্জল, জেলা ছাত্রদলের সভাপতি মামুনুর রশিদ প্রধান, সাধারণ সম্পাদক মুক্তাদুল আদনান প্রমুখ।

(ঢাকাটাইমস/১অক্টোবর/পিএল)