রাজশাহীতে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার ফাদারের শাস্তির দাবিতে মানববন্ধন

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ০১ অক্টোবর ২০২০, ১৬:৫২

রাজশাহীর তানোর উপজেলায় ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার ফাদার প্রদীপ গ্রেগরীর শাস্তির দাবিতে মানববন্ধন করেছে আদিবাসী ছাত্র পরিষদ। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে রাজশাহী মহানগরীর সাহেববাজার এলাকায় এ মানববন্ধন হয়।

এসময় বক্তারা ফাদার প্রদীপ গ্রেগরীর সর্বোচ্চ শান্তির দাবি জানান। সেইসঙ্গে ধর্ষণের ঘটনা সালিশে মীমাংসার চেষ্টা করায় তানোরের মুন্ডুমালা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কমেল মার্ডিকেও শাস্তির আওতায় আনার দাবি জানান। এছাড়া বক্তারা ভুক্তভোগী কিশোরী এবং তার পরিবারের নিরাপত্তারও দাবি জানান।

মানববন্ধনে সংহতি জানিয়ে বক্তব্য দেন- মুক্তিযোদ্ধা প্রশান্ত কুমার সাহা, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফোকলোর বিভাগের সহযোগী অধ্যাপক আমিরুল ইসলাম কনক, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির জেলা সভাপতি শাজাহান আলী বরজাহান, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের রাজশাহী বিশ্ববিদ্যালয় কমিটির আহ্বায়ক রিদম শাহরিয়ার ও ছাত্রনেতা তামিম সিরাজী।

আদিবাসী ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি নকুল পাহান সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য দেন- সাধারণ সম্পাদক তরুন মুন্ডা, রাজশাহী কলেজ কমিটির সভাপতি সাবিত্রী হেমব্রম, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক উত্তম কুমার মাহাতো, দিলিপ পাহান, জাতীয় আদিবাসী পরিষদের কেন্দ্রীয় কমিটির সহসাধারণ সম্পাদক গনেশ মার্ডি, সাংগঠনিক সম্পাদক বিমল চন্দ্র রাজোয়াড়, দপ্তর সম্পাদক সুভাষ চন্দ্র হেমব্রম, জেলা কমিটির সাধারণ সম্পাদক সুসেন কুমার শ্যামদুয়ার, গোদাগাড়ী উপজেলা কমিটির সভাপতি রবীন্দ্রনাথ হেমব্রম, কেন্দ্রীয় সদস্য বিভূতী ভূষণ মাহাতো, আদিবাসী যুব পরিষদের জেলা সভাপতি উপেন রবিদাস প্রমুখ।

প্রসঙ্গত, গত ২৬ থেকে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত তিন দিন তানোরের মুন্ডুমালা এলাকার একটি গির্জায় এলাকার এক কিশোরীকে (১৫) আটকে রেখে ধর্ষণ করা হয়। ঘটনা জানাজানি হলে গ্রাম্য সালিশে ফাদারকে ২ হাজার টাকা জরিমানা করে পালিয়ে যাওয়ার সুযোগ করে দেওয়া হয়। এ নিয়ে থানায় মামলা হলে র‌্যাব অভিযুক্ত ফাদারকে রাজশাহী মহানগরীর একটি বিশপ হাউজ থেকে গ্রেপ্তার করে।

(ঢাকাটাইমস/১অক্টোবর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :