ছিনতাই মামলায় গাজীপুরে আ.লীগ নেতা গ্রেপ্তার

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ অক্টোবর ২০২০, ১৯:২৮

একটি কারখানার তৈরি পোশাক ছিনতাইয়ে জড়িত থাকার অভিযোগে গাজীপুরের শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লিয়াকত ফকিরকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার লিয়াকত ফকির মুলাইদ গ্রামের জাহেদ আলী ফকিরের ছেলে।

গাজীপুর জেলা গোয়েন্দা পুলিশের একটি দল বুধবার রাতে তার বাড়ি মুলাইদ থেকে তাকে গ্রেপ্তার করে। লিয়াকত ফকির সদ্য গঠিত শ্রীপুরের তেলিহাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

শ্রীপুর থানার ওসি খোন্দকার ইমাম হোসেন জানান, বুধবার রাতে জেলা গোয়েন্দা পুলিশের সদস্যরা তাকে গ্রেপ্তার করার পর পুলিশে হস্তান্তর করা হয়। পরে বৃহস্পতিবার দুপুরে তাকে আদালতে পাঠানো হয়।

গত ১০ আগস্ট স্থানীয় ব্লু-প্লানেট নিটওয়্যার লিমিটেডের কর্মকর্তা বাদী হয়ে তৈরি পোশাক ছিনতাইয়ের মামলা করেন। ওই ঘটনায় জড়িত থাকার অভিযোগে ইতোপূর্বে তিন জনকে গ্রেপ্তার করে পুলিশ। পরে তাদের কাছ থেকে লুন্ঠিত মালামাল এবং একটি পিক-আপ উদ্ধার করা হয়। গ্রেপ্তাররা তেলিহাটি ইউনিয়ন আওয়ামী লীগের ওই নেতার নির্দেশনায় লুটের ঘটনা ঘটিয়েছে বলে পুলিশকে জানালে তাকে সেই মামলায় অভিযুক্ত করা হয়।

ব্লু-প্লানেট নিটওয়্যার লিমিটেডের জেষ্ঠ্য প্রশাসনিক কর্মকর্তা আব্দুর রহমান সাংবাদিকদের জানান, গত ৯ আগস্ট দুপুরে ১৫ লক্ষ ৩০ হাজার টাকার চার হাজার পিস পোশাক ওয়াশ করার জন্য জিএমপি পূর্ব থানার রেডিয়েশন ওয়াসিং লিমিটেডর উদ্দেশ্যে কারখানার মাইক্রোবাসযোগে চালক রুহুল আমিন রওনা হন। পরে শ্রীপুরের মাওনা চৌরাস্তা এলাকার ফ্লাইওভারের ৩০ গজ দক্ষিণে পৌঁছা মাত্র ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে কয়েক যুবক ৩টি মোটরসাইকেলে মাইক্রোবাসটির গতিরোধ করে। পরে তারা মাইক্রোবাসে থাকা কারখানার উৎপাদিত ১৫ লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে যায়। ওই ঘটনায় ১০ আগস্ট শ্রীপুর থানায় বাদী হয়ে তিনি মামলা করেন।

তেলিহাটি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল বাতেন সরকার জানান, লিয়াকত ফকির তার কমিটির সাধারণ সম্পাদক। লিয়াকতের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে বলে শুনেছি। নেতা-কর্মীর কর্মকান্ডের উপর দলের ভাবমূতি নির্ভর করে। তার বিরুদ্ধে কোন পদক্ষেপ নিলে দলের থানা ও জেলা কমিটিই নিতে পারেন। এ ব্যাপারে তারাই সিদ্ধান্ত নেবেন।

(ঢাকাটাইমস/১অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :