বৈদেশিক কর্মসংস্থানে অনগ্রসর জেলাগুলোকে অগ্রাধিকার: প্রবাসী কল্যাণমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ অক্টোবর ২০২০, ২০:০৬

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, ‘বৈদেশিক কর্মসংস্থানে অনগ্রসর জেলা সমূহকে অগ্রাধিকার দেওয়া হবে।’ এসব জেলা থেকে অধিক সংখ্যক কর্মী বিদেশে প্রেরণের লক্ষ্যে অগ্রাধিকার ভিত্তিতে রিক্রুটিং এজেন্সির লাইসেন্স দেওয়া হবে বলেও জানান তিনি।

বৃহস্পতিবার নিরাপদ, নিয়মিত ও মান সম্পন্ন অভিবাসন নিশ্চিত করতে জুম অনলাইনে বরিশাল বিভাগীয় কমিশনানের কার্যালয় আয়োজিত এক সেমিনারে এসব কথা বলেন ইমরান আহমদ।

ইমরান আহমদ বলেন, ‘বৈদেশিক কর্মসংস্থান সংক্রান্ত সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। করোনা পরবর্তী পরিস্থিতিতে আন্তর্জাতিক শ্রমবাজারে কর্মী প্রেরণের লক্ষ্যে মন্ত্রণালয় থেকে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করা হয়েছে।’

এ সময় মন্ত্রী বৈদেশিক কর্মসংস্থানে দুষ্ট দালাল চক্রের দৌরাত্ম্য প্রতিরোধে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানান।

বরিশাল বিভাগীয় কমিশনার অমিতাভ সরকারের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, নুরুন্নবী চৌধুরী শাওন এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব আহমেদ মুনিরুছ সালেহীন।

সচিব আহমেদ মুনিরুছ সালেহীন বলেন, ‘শ্রম অভিবাসনে দক্ষতা একটি গুরুত্বপূর্ণ বিষয়। বিদেশগামী কর্মীদের দক্ষতা উন্নয়নে সরকার বিশেষ গুরত্ব আরোপ করেছে। দক্ষ কর্মীর বৈদেশিক কর্মসংস্থান নিশ্চিত করতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় মুজিব বর্ষের স্লোগানে দক্ষতাকে প্রাধান্য দিয়েছে।’

(ঢাকাটাইমস/০১অক্টোবর/এনআই/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :