পানিবন্দি রংপুরে প্রাণ গেল মা-ছেলের

প্রকাশ | ০১ অক্টোবর ২০২০, ২১:০৪

রংপুর ব্যুরো, ঢাকাটাইমস
ফাইল ছবি

অবিরাম বর্ষণে ডুবে যাওয়া উত্তরের নগরী রংপুরের একটি সড়ক পার হতে গিয়ে মা-ছেলের মৃত্যু হয়েছে।

নগরীর নিউ জুম্মাপাড়া এলাকায় বৃহস্পতিবার দুপুরে পানিবন্দি একটি সড়ক পার হওয়ার সময় রোকেয়া বেগম (৪৫) নামের ওই নারী ও তৃতীয় শ্রেণি পড়ুয়া ছেলে রিপনের মৃত্যু হয়। একইসময়ে আহত হওয়া ওই নারীর বড় ছেলে রোহান মিয়াকে মুমূর্ষু অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানায়, দুপুর ১টার দিকে ছেলে বড় ছেলে রোহানকে জুম্মাপাড়ার করিমিয়া হাফিজিয়া মাদ্রাসায় পৌঁছে দেয়ার জন্য মা রোকেয়া বেগম দুই সন্তানকে দুই হাত ধরে সড়কের উপর থাকা কোমড় পানি ভেঙে পার হচ্ছিলেন। এসময় পা পিছলে রিমন পড়ে যায় পাশের শ্যামাসুন্দরী খালে। তাকে উদ্ধার করতে পানিতে ঝাঁপ দেন মা রোকেয়া। অন্যদিকে রিপন পড়ে যায় অথৈই পানিতে। দুই ছেলে বাঁচাতে মায়ের আপ্রাণ চেষ্টা ব্যর্থ হন।

এসময় স্থানীয়রা এসে রোহানকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করতে পারলেও রিপন ও তার মা রোকেয়াকে মৃত অবস্থায় উদ্ধার করে।

ঘটনার সত্যতা নিশ্চিত করেন মেট্রোপলিটন কোতয়ালি থানার ওসি রেজাউল করিম।

রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা জানান, ঘটনাটি শুনেছি। পানি যেন দ্রুত নিষ্কাশন হয় সে ব্যবস্থা করা হয়েছে এবং পানিবন্দি মানুষজনকে খিচুরি রান্না করে দেয়া হচ্ছে। তিনি পানিবন্দি মানুষদের একটু সতর্ক থাকার অনুরোধ জানান।

প্রসঙ্গত, গেল শনিবারের অবিরাম বর্ষণের পাঁচ দিন পার হলেও এখনো সিটি করপোরেশন এলাকার বেশিরভাগ নিচু এলাকায় পানিবন্দি হয়ে আছেন হাজার হাজার পরিবার।

(ঢাকাটাইমস/১অক্টোবর/এলএ)