সার মজুদ করে বেশি দামে বিক্রি, একজন গ্রেপ্তার

প্রকাশ | ০১ অক্টোবর ২০২০, ২২:১৮

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি, ঢাকাটাইমস

পটুয়াখালীর বাউফল উপজেলায় অবৈধভাবে ইউরিয়া সার মজুদ করে চড়া দামে বিক্রির অভিযোগে বাদল মল্লিক (৪০) নামে এক মুদি ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তার প্রতিষ্ঠান থেকে ৪৯ বস্তা ইউরিয়া সার জব্দ করা হয়। বুধবার রাত নয়টার দিকে উপজেলার কনকদিয়া ইউনিয়নের আয়লা বাজারের এ ঘটনা ঘটে।

জানা গেছে, বাদল মল্লিক সংশ্লিষ্ট দপ্তরের কোন প্রকার অনুমতি না নিয়েই ইউরিয়া সার মজুদ করে সরকারের নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত দামে স্থানীয় কৃষকের সার বিক্রি করছেন। গোপন সূত্রে খবর পেয়ে উপজেলার বগা পুলিশ ফাঁড়ির (তদন্ত) পরিদর্শক মো. মহিবুল্লাহর নেতৃত্বে একদল পুলিশ রাতে অভিযুক্ত বাদল মল্লিকের ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালায়। এ সময় তার প্রতিষ্ঠান থেক ৪৯ বস্তা সার জব্দ করে বাদল মল্লিককে আটক করে পুলিশ।

পুলিশের জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার বাদল মল্লিক জানান, কনকদিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান স্থানীয় সারের ডিলার মিজানুর রহমান হিরনের কাছ থেকে তিনি ইউরিয়া সার এনে বিক্রি করেন।

বাউফল থানার ওসি মোস্তাফিজুর রহমান বলেন, ইউরিয়া সার বিক্রির ক্ষেত্রে ডিলার বা খুচরা বিক্রেতাকে সরকারের সংশ্লিষ্ট দপ্তরের কাছ থেকে অনুমতি নিতে হয়। কিন্তু বাদল মল্লিক অবৈধভাবে ডিলারের কাছ থেকে সার এনে মজুদের পর কৃষকদের কাছে চড়া দামে বিক্রি করেছেন। এ ব্যাপারে বাদল মল্লিক ও ডিলার মিজানুর রহমান হিরনকে আসামি করে একটি মামলা করা হয়েছে। অপর আসামি সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান হিরনকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

(ঢাকাটাইমস/১অক্টোবর/এলএ)