হাসপাতালে গৃহবধূর লাশ ফেলে শ্বশুরবাড়ির লোকদের পলায়ন

প্রকাশ | ০২ অক্টোবর ২০২০, ১৬:৩৫

বাউফল প্রতিনিধি, ঢাকাটাইমস

পটুয়াখালীর বাউফল উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে শাহীনুর বেগম (২৬) নামে এক গৃহবধূর লাশ ফেলে শ্বশুরবাড়ির লোকজন পালিয়ে গেছে বলে অভিযোগ পাওয়া গেছে। পরে গত বৃহস্পতিবার রাতে খবর পেয়ে রাতেই ওই গৃহবধূর লাশ উদ্ধার করে পুলিশ।

নিহত শাহীনুর বেগম উপজেলার বিলবিলাস গ্রামের জুয়েল খানের স্ত্রী ও একই গ্রামের হুমায়ুন কবির সরদারের মেয়ে।

স্বাস্থ্যকমপ্লেক্স সূত্রে জানা গেছে, শাহীনুরকে বৃহস্পতিবার রাত ৭টা ২০ মিনিটের সময় বদিউল আলম নামে রোগীর চাচা শ্বশুর পরিচয়ে এক ব্যক্তি ওই গৃহবধূকে স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে আসেন। পরে চিকিৎসক মৃত্যু ঘোষণা করলে গাড়ি আনার কথা বলে তিনি সটকে পড়েন। খবর পেয়ে রাত ৯টার দিকে শাহীনুরের স্বজন ও পুলিশ এসে তার লাশ নিয়ে যান।

স্বাস্থ্যকমপ্লেক্সের চিকিৎসক সুব্রত কুমার বিশ্বাস বলেন, ‘রশিতে ঝুলে আত্মহত্যার চেষ্টা করেছে বলে জানানো হয়। কিন্তু আমার কাছে সে রকম মনে হয় নি। তবে স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে আসার আগেই ওই নারীর মৃত্যু হয়েছে।’

নিহতের স্বজনরা জানায়, প্রায় সাড়ে চার বছর আগে শাহীনুর প্রেম করে বিয়ে করেন বিলবিলাস গ্রামের বাসিন্দা আবদুস ছালাম খানের ছেলে জুয়েলকে। তাদের সংসারে তিন বছরের একটি মেয়ে ও চার মাস বয়সের একটি ছেলে রয়েছে। জুয়েল ঢাকা জজকোর্টে আইনজীবীর সহকারী হিসেবে কাজ করেন।

নিহতের ফুফু রওশন আরা বলেন, ‘আমাদের জানানো হয়েছে শাহীনুর স্ট্রোক করেছে। স্বাস্থ্যকমপ্লেক্সে এসে শাহীনুরের লাশ দেখতে পাই। অন্যদিকে, মৃত্যু ডায়েরিতে উল্লেখ করা হয়েছে আত্মহত্যা করেছে।’

তিনি অভিযোগ করেছেন, বিয়ের পর থেকেই শাহীনুরকে তার শাশুড়ী মিনারা বেগম, ফুফু শাশুড়ী মমতাজ বেগম, ননদ নাসিমা বেগম ও মাকসুদা বেগম যৌতুকের জন্য নির্যাতন করতেন। শাহীনুর আত্মহত্যা করতে পারে না। তাকে নির্যাতন করে মেরে ফেলা হয়েছে। আর যদি আত্মহত্যাই করে তাহলে ওদের নির্যাতনের হাত থেকে বাঁচার জন্যই আত্মহত্যা করেছে।

বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, মৃত্যুর সঠিক কারণ নির্ণয়ের জন্য ময়নাতদন্তের জন্য শুক্রবার ওই গৃহবধূর লাশ পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। আর আত্মহত্যা করে থাকলেও কি কারণে আত্মহত্যা করেছে তা তদন্ত করে বের করা হবে এবং আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

(ঢাকাটাইমস/২অক্টোবর/পিএল)