বড়লেখায় বেহাল রাস্তা, দুর্ভোগ চরমে

আশফাক জুনেদ, বড়লেখা (মৌলভীবাজার)
 | প্রকাশিত : ০২ অক্টোবর ২০২০, ১৯:৩০

মৌলভীবাজারের বড়লেখা উপজেলার শাহবাজপুর-কানলি সড়কে খানাখন্দের সৃষ্টি হয়েছে। এতে বেড়েছে জনদুর্ভোগ। সড়কের বিভিন্ন স্থানে কার্পেটিং উঠে ছোট-বড় খানাখন্দ সৃষ্টি হয়ে যান চলাচলের অনুপযোগী হয়ে পড়ছে। বৃষ্টির পানি জমে থাকায় এসব খানাখন্দে আটকে পড়ছে যানবাহন। কিছু কিছু স্থানে ইটের খোয়া দিয়ে জোড়াতালি দেয়া হলেও যান চলাচলে তা উপযোগী নয়।

সরেজমিনে দেখা যায়, সড়কের বিভিন্ন জায়গায় পিচ, ইট-পাথর ওঠে গিয়ে খানাখন্দ ও ছোট-বড় গর্তের সৃষ্টি হয়েছে। এসব গর্তের ফলে সড়কটি যেন মরণফাঁদে পরিণত হয়েছে। ওই সড়ক দিয়ে দুর্ভোগের সাথে প্রতিদিন সহস্রাধিক বিভিন্ন ধরনের যানবাহন চলাচল করছে। আর প্রায়ই ঘটছে ছোট-বড় দুর্ঘটনা। সড়কের এই বেহাল অবস্থায় হওয়ায় প্রতিনিয়ত সাধারণ যাত্রীদের পড়তে হয় চরম বিড়ম্বনায়। আবার জরুরি প্রয়োজনে অসুস্থ রোগী ও প্রসূতি পরিবহনে সীমাহীন দুর্ভোগ পোহাতে হয়। দীর্ঘদিন থেকে এর স্থায়ী সংস্কার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন সড়ক দিয়ে চলাচলকারী যাত্রী ও চালকরা।

অটোরিকশাচালক রাসেল আহমদ বলেন, সড়কটিতে গাড়ি চলাচল ও মানুষের যাতায়াতে অনুপযোগী হয়ে পড়ছে। খানাখন্দে গাড়ি উল্টে পড়ে ব্যাপক ক্ষতি হচ্ছে, যা উপার্জন করি তার বড় একটি অংশ গাড়ি মেরামতে ব্যয় করতে হচ্ছে আমাদের।

রাস্তা দিয়ে প্রতিদিন যাতায়াতকারী মাহফুজ আহমদ বলেন, আমি প্রতিদিনই এই রাস্তা দিয়ে বিয়ানীবাজার যাই। বছর দুয়েক হবে রাস্তাটি কাজ হয়েছে। কিন্তু বছর পার হতে না হতেই ভারি ট্রাক চলাচলের কারণে রাস্তার বিভিন্ন স্থানে গর্তের সৃষ্টি হয়েছে। দীর্ঘদিন থেকে এই গর্ত সংস্কারে কোন উদ্যোগ নেওয়া হচ্ছে না। ফলে প্রতিনিয়ত আমাদের চরম দুর্ভোগ পোহাতে হয়। আমরা দ্রুত এর সমাধান আশা করছি।

স্থানীয় শাহবাজপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আহমদ জুবায়ের লিটন বলেন, জনসাধারণ দুর্ভোগের কথা চিন্তা করে রাস্তাটি সংস্কারের জন্য ইউএনও মহোদয়ের মাধ্যমে একটি চিঠি জেলাতে পাঠানো হয়েছে। আশা করছি, শিগগির এর সংস্কার কাজ শুরু হবে। এছাড়া দুই-একদিনের মধ্যে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে মানুষের কষ্ট লাগবে ভাঙা স্থানে ইট ফেলে চলাচলের উপযোগী করা হবে।

এ বিষয়ে বড়লেখা উপজেলা প্রকৌশলী সামসুল হক ভূঁইয়া বলেন, সড়কটি আগে এলজিইডির অধীনে ছিল। বর্তমানে নেই। তাই আমাদের কিছুই করার নেই।

(ঢাকাটাইমস/২অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :