বিদেশে বসেও বঙ্গবন্ধুর দেখানো পথে হাঁটছি

টিএম শাহাব উদ্দিন
 | প্রকাশিত : ০৩ অক্টোবর ২০২০, ১৬:৩০

জীবনের প্রয়োজনে বিদেশের মাটিতে অবস্থান করলেও বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেখানো পথে চলছি। বঙ্গবন্ধু দেশ ও দেশের মানুষের জন্য সারা জীবন কাজ করে গেছেন। আমিও আমার পরিবার বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করি। পরিবার সূত্রে আমাদের রক্তে মিশে আছে আওয়ামী লীগের রাজনীতি। সেই ধারাবহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশিত পথে বর্তমানে লন্ডনে রাজনীতি করে যাচ্ছি।

করোনা মহামারির মধ্যেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের জন্য নিরলস কাজ করে যাচ্ছেন। মহামারীর দুঃসময়েও দেশের অর্থনীতির চাঁকা সচল রাখতে তিনি যেসকল পদক্ষেপ নিয়েছেন তার জন্য আমরা প্রবাসীরা শেখ হাসিনাকে নিয়ে গর্বিত। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা অত্যন্ত দক্ষতার সঙ্গে দেশকে নেতৃত্ব দিয়ে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

করোনার সময়ে প্রবাসে বসে আমিও জন্মভূমির জন্য কিছু করার চেষ্টা করছি। প্রধানমন্ত্রীর আহবানে সাড়া দিয়ে হাজারো পরিবারের পাশে থাকার চেষ্টা করেছি। চেষ্টা করেছি তাদের মুখে দু-মুঠো খাবার তুলে দিতে। পাশাপাশি যুক্তরাজ্যের শেফিল্ড শ্রমিকলীগ সভাপতি হিসেবে লন্ডনে প্রবাসী বাংলাদেশিদের পাশে থেকে সহযোগিতা করার চেষ্টা করেছি।

আমরা যারা বৃটিশ-বাঙালি তারা বৃটিশ রাজনৈতিক অঙ্গনে এবং বিশ্বরাজনীতিতে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে নিয়ে গর্বিত। একজন সফল রাষ্ট্রনায়ক হিসেবে বাংলাদেশকে উন্নয়নের মহাসড়কে এগিয়ে নিয়ে যাচ্ছে তিনি। নিজ নিজ জায়গা থেকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশ গড়ায় কাজে এগিয়ে আসবো।

আমি সকল বাঙ্গালি প্রবাসীদের অনুরোধ করবো দেশের উন্নয়নে সবার সক্রিয় অংশগ্রহণ করার জন্য। প্রধানমন্ত্রীর কথা অনুসারে বলতে চাই, কারো কাছে হাত পেতে নয়, কারো কাছে মাথা নত করে নয়, বিশ্ব দরবারে বাঙালিরা মাথা উঁচু করে চলবে, সম্মানের সঙ্গে চলবে। মুক্তিযুদ্ধে বিজয়ী জাতি হিসেবে চলবো এটাই আমাদের লক্ষ্য। পাশপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করছি।

লেখক: সভাপতি, শেফিল্ড শ্রমিকলীগ, লন্ডন, যুক্তরাজ্য

সংবাদটি শেয়ার করুন

মতামত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :