যাত্রা শুরু করল ‘আইপিডিসি আমাদের গান’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ অক্টোবর ২০২০, ১৭:০০

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে বাংলাদেশের মাটি ও মানুষের গান নিয়ে ভিন্ন ধারার আয়োজন ‘আইপিডিসি আমাদের গান’-এর উদ্বোধন করা হয়েছে। আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড-এর উদ্যোগে ‘আইপিডিসি আমাদের গান’-এর সংগীত আয়োজনে থাকছেন স্বনামধন্য সঙ্গীতশিল্পী পার্থ বড়ুয়া এবং পরিকল্পনা ও সার্বিক তত্ত্বাবধানে থাকছে বিজ্ঞাপনী সংস্থা ক্রিয়েটো।

‘আইপিডিসি আমাদের গান’-এর ফেসবুক পেজ-এ এই উদ্যোগের সম্পর্কে বিস্তারিত জানান আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও মমিনুল ইসলাম। তিনি স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর প্রাক্কালে আমাদের গর্বের সংস্কৃতি এবং বাংলাদেশের মাটি ও মানুষের গানকে সময়োপযোগী করে বিশ্ব দরবারে নিয়ে যাবার আগ্রহের কথা জানান।

মমিনুল ইসলাম বলেন, “চিরাচরিত ব্যবসায়িক কার্যক্রমের পাশাপাশি আইপিডিসি সবসময়ই বৃহত্তর জনগোষ্ঠীর জন্য অর্থবহ সামাজিক ও সংস্কৃতিক উদ্যোগ গ্রহণ করেছে। এই দায়িত্ববোধ থেকে আয়োজিত 'আইপিডিসি আমাদের গান’ সর্বস্তরের মানুষের ভালো লাগবে বলে আশা করছি।”

এই উদ্যোগের সঙ্গে থাকতে পেরে নিজের উচ্ছ্বসিত প্রতিক্রিয়া ব্যক্ত করেন স্বনামধন্য সঙ্গীতশিল্পী পার্থ বড়ুয়া। তিনি আমাদের নিজস্ব সংগীতের গভীরতা এবং বৈচিত্র্যকে সঠিকভাবে তুলে ধরার প্রত্যয় ব্যক্ত করেন। তিনি সবাইকে ‘আইপিডিসি আমাদের গান’- এর সাথে থাকতে অনুরোধ করেন।

বিজ্ঞাপনী সংস্থা ক্রিয়েটো’র কর্ণধার রাশিদ খান এই উদ্যোগের পেছনের দীর্ঘ পরিকল্পনা এবং প্রচেষ্টা সম্পর্কে বলেন। তিনি এই উদ্যোগটি বাংলাদেশের মাটি ও মানুষের গান নিয়ে একটি মাইলফলক হয়ে থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানটি শেষে শিল্পী শিউলি সরকার এর কণ্ঠে শাহ আব্দুল করিম-এর ‘সখী তোরা প্রেম করিও না’ গানটি প্রকাশ করা হয়। গানটি প্রকাশের সাথে সাথে সামাজিক যোগাযোগ মাধ্যমে শ্রোতাদের উচ্ছ্বসিত প্রতিক্রিয়া দেখা যায়।

প্রাথমিকভাবে দুই ধাপে আটটি গান ‘আইপিডিসি আমাদের গান’-এর ইউটিউব চ্যানেল প্রকাশ করা হবে বলে আয়োজকরা জানান। এই আয়োজনটি সম্পর্কে বিস্তারিত ‘আইপিডিসি আমাদের গান’-এর ফেসবুক পেজ থেকে জানা যাবে।

ফেসবুক পেজঃ https://www.facebook.com/IPDCAmaderGaan

(ঢাকাটাইমস/৩ অক্টোবর/জেআর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

ঢাবির কেমিস্ট্রি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক কামরুল, সম্পাদক আফতাব আলী

বিডিবিএল-সোনালী ব্যাংকের সঙ্গে একীভূত নিয়ে প্রধানমন্ত্রীর কাছে খোলা চিঠি

প্রিমিয়ার ব্যাংকের প্রথম প্রান্তিক ব্যবসায়িক সম্মেলন

তিন উৎসবে রঙিন এনআরবিসি ব্যাংক

নারীর অধিকার আদায়ে ইসলামী ব্যাংকের মুদারাবা মোহর সঞ্চয়ী হিসাব

রপ্তানি লক্ষ্যমাত্রা পূরণ না হওয়ার আশঙ্কা

ব্যাংক এশিয়া কিনে নিচ্ছে পাকিস্তানি আলফালাহ ব্যাংক

এনসিসি ব্যাংক এবং বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের মধ্যে চুক্তি

এক্সিম ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক হলেন মইদুল ইসলাম

ডিএমডি হলেন অগ্রণী ব্যাংকের শামিম উদ্দিন আহমেদ

এই বিভাগের সব খবর

শিরোনাম :