বিএনপি সাংসদ সিরাজের আগমনে বিদ্রোহী গ্রুপের ঝাড়ু মিছিল

প্রকাশ | ০৩ অক্টোবর ২০২০, ১৭:৩৮

বগুড়া প্রতি‌নি‌ধি, ঢাকাটাইমস

বগুড়া-৬(সদর) আসনে বিএনপির সংসদ সদস্য ও জেলা বিএনপির আহবায়ক গোলাম মোহাম্মদ সিরাজের বগুড়ায় আগমনকে কেন্দ্র করে শহরে  ঝাড়ু মিছিল ও সড়ক অবরোধ করেছেন বিদ্রোহী গ্রুপের নেতাকর্মীরা।  শনিবার  বেলা সাড়ে ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত দেড় ঘণ্টাব্যাপী এ ঝাড়ু মিছিল হয়। ফ‌লে বিদ্রোহীদের তোপের মুখে সংসদ সদস্য নির্ধারিত সময়ের দুই ঘণ্টা পরে নেতাকর্মী ও পুলিশ পাহারায় কর্মসূচিতে যোগ দেন।

জানা গেছে, বগুড়া জেলা বিএনপির আহবায়ক কমিটি গঠনের দেড় বছরের মধ্যে বিএনপি ও তার অঙ্গ সংগঠনের ২৩ জন নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়। সর্বশেষ গত ২৮ সেপ্টেম্বর জেলা যুবদলের সাবেক সভাপতি ও জেলা বিএনপির সাবেক প্রচার সম্পাদক পৌর কাউন্সিলর সিপার আল বখতিয়ারকে দলের প্রাথমিক সদস্য পদ থেকে বহিষ্কার করা হয়। এরপর থেকে বিএনপির রাজনৈতিক অঙ্গন উত্তপ্ত হয়ে ওঠে। জেলা বিএনপি অফিস দখল নিয়ে দুই গ্রুপের মধ্যে উত্তেজনা দেখা দেয়। ফলে পুলিশের পক্ষ থেকে দুই গ্রুপকে অফিসে যাওয়া থেকে বিরত রাখে।

শনিবার বগুড়া জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সম্মেলন উপলক্ষে বগুড়া জেলা জজ আদালত চত্বরে আয়োজিত কর্মসূচিতে সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজকে বি‌শেষ অতিথি করা হয়। বেলা ১১টায় তিনি কর্মসূচিতে যোগ দেবেন এমন খবরে বিদ্রোহী গ্রুপের ক‌য়েকশ নারী ও পুরুষ কর্মী-সমর্থক ঝাড়ু মিছিল নিয়ে শহরের শেরপুর রোডের পিটিআই মোড়ে অবস্থান নেন। এরপর ঝাড়ু মিছিল নিয়ে নেতাকর্মীরা শহরের সাতমাথা প্রদক্ষিণ করে আবারো পিটিআই মোড়ে সংসদ সদস্যের শহরের প্রবেশ পথে অবস্থান নেন।

মিছিলকারীরা গোলাম মোহাম্মদ সিরাজকে সংস্কারপন্থী নেতা উল্লেখ করে দল থেকে তার অব্যাহতি  এবং তার সুপারিশে বহিষ্কৃতদের দলে ফিরিয়ে আনার দাবি জানান।

এদিকে বিদ্রোহী গ্রুপের ঝাড়ু মিছিল শেষ হলে দুপুর দেড়টার দিকে গোলাম মোহাম্মদ সিরাজ কর্মী বাহিনীর বহর নিয়ে আদালত চত্বরে তার কর্মসূচিতে যোগ দেন। 

বগুড়া জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী  বলেন, সংসদ সদস্যের নিরাপত্তার জন্য আদালত চত্বরে পুলিশ মোতায়েন করা হয়েছে।

(ঢাকাটাইমস/৩অক্টোবর/এলএ)