বিধবা ভাতার টাকা কেড়ে নিলেন ইউপি সদস্য

হিলি (দিনাজপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ অক্টোবর ২০২০, ১৫:৪২

দিনাজপুরের হাকিমপুরে বিধবা ভাতার টাকা কেড়ে নেয়ার অভিযোগ উঠেছে উপজেলার ২ নম্বর বোয়ালদাড় ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ফারুক আকন্দের বিরুদ্ধে। এছাড়াও তার বিরুদ্ধে অভিযোগ উঠেছে টাকা ছাড়া কোনো কার্ড করে না দেয়ার। এ ব্যাপারে এক ভুক্তভোগী উপজেলা নির্বাহী অফিসারের নিকট লিখিত অভিযোগ করায় নানা রকম হুমকি-ধামকি দিচ্ছেন বলে অভিযোগ ভুক্তভোগীদের।

হাকিমপুর উপজেলার বোয়ালদাড় ইউনিয়নের পাইকপাড়া গ্রামের বিধবা ফাইমা বেওয়ার জানান, সংসারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি ছিলেন তার স্বামী। প্রায় তিন বছর আগে তিনি মারা যান। এতে ছেলে-মেয়ে নিয়ে খুব অভাব-অনটনের মধ্যে দিন কাটাচ্ছেন।

ফাইমা বলেন, বড় মেয়ের বিয়ে দিয়েছি, মেজ মেয়ে কলেজে লিখাপড়া করে আর ছোট ছেলে মাদ্রাসায় পড়াশুনা করে। মেম্বার ফারুককে অনেক অনুরোধ করে তিন হাজার টাকার বিনিময়ে একটা কার্ড করে নিয়েছেন।

গত মঙ্গলবার প্রথম কার্ডের টাকা উত্তোলনের সময় মেম্বার ফারুক আমার কাছ থেকে আরও দুই হাজার টাকা নেন। শেষে আমি নিরুপায় হয়ে ইউএনও স্যারের কাছে লিখিত অভিযোগ করি। বিধবা ফাইমা বেওয়া বলেন, উপজেলায় অভিযোগ করে আসার পর মেম্বার আমাদের বিভিন্নভাবে ভয়-ভীতি দেখাচ্ছেন।

পাইকপাড়া গ্রামের আরেকজন ভুক্তোভোগী শেফালী বেওয়া বলেন, পাঁচ বছর আগে স্বামী মারা যাওয়ার পর ছেলেকে নিয়ে খুব কষ্টে সংসার চালাচ্ছি। আমার কাছ থেকেও ফারুক মেম্বার বিধবা ভাতার কার্ড করে দেয়ার জন্য তিন হাজার টাকা চেয়েছেন। গরিব মানুষ হওয়ায় টাকা দিতে পারিনি। পরে মেম্বার কার্ড করে দিছে। কিন্তু গত মঙ্গলবার ভাতার টাকা থেকে তিন হাজার টাকা তিনি নিয়ে গেছেন।

শেফালী বলেন, আমাদের গ্রামে বিধবা মাহিদুলের মার কাছ থেকেও মেম্বার তিন হাজার টাকা নিয়েছেন। তবে ইউএনওর কাছে অভিযোগ করার পর মাহিদুলের মার টাকা মেম্বার ফেরত দেন। কিন্ত আমাদের টাকা দিচ্ছে না।

একই গ্রামের ৭০ বছর বয়সী বৃদ্ধা লাইলী বেগম বলেন, তিনি বয়স্ক মানুষ। চলতে ফিরতে পারেন না। তাই মেম্বার ফারুককে প্রায় ১৮ মাস আগে তাকে একটা বয়স্ক ভাতার কার্ড করে দেয়ার জন্য দুই হাজার টাকা দেন। কিন্তু আজ পর্যন্ত মেম্বার কোনো কার্ড করে দেননি।

কথা হয় একই গ্রামের ৭২ বছর বয়সী এলাহী মন্ডলের সঙ্গে তিনি বলেন, আমার তিন বছর আগে বয়স্ক ভাতার কার্ড করে দিয়েছিলেন মেম্বার ফারুক। তবে বিনিময়ে তিন হাজার টাকা তাকে দিতে হয়েছে।

টাকার বিনিময়ে বয়স্কভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতাসহ বিভিন্ন ভাতার কার্ড করে দেয়ার অভিযোগ ইউপি সদস্য ফারুক অকন্দের বিরুদ্ধে। এসব অভিযোগের বিষয়ে জানতে চাইলে ইউপি সদস্য ফারুক আকন্দ টাকা নেয়ার কথা অস্বীকার করেন।

ফারুক আকন্দের বিরুদ্ধে টাকা নেয়ার অভিযোগ সত্য বলে জানান বোয়ালদাড় ইউনয়িনের চেয়ারম্যান মেফতাহুল জান্নাত মেফতা। তিনি বলেন, ভুক্তোভুগীদের টাকা ফেরত দেয়ার জন্য ফারুককে বলা হয়েছে।

এ বিষয়ে হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার আব্দুর রাফিউল আলম বলেন, বোয়ালদাড় ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ফারুক আকন্দের বিরুদ্ধে বিধবা ভাতার টাকা নেয়ার লিখিত অভিযোগ পেয়েছি। ইতোমধ্যে তদন্তের নির্দেশ দেয়া হয়েছে। সত্যতা প্রমাণ হলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/৪অক্টোবর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :