বেরোবিতে সাত দফা দাবিতে কর্মকর্তাদের স্মারকলিপি

বেরোবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ অক্টোবর ২০২০, ২১:০৮

রংপুরের বেগম রোকেয় বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) কলা অনুষদের সহকারী রেজিস্ট্রার পদে কর্মরত মোহাম্মদ আলীসহ ‘আইন বহির্ভুতভাবে’ যেসব কর্মকর্তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে তাদের বহিস্কারাদেশ প্রত্যাহার করে স্বপদে পুনর্বহাল করাসহ সাত দফা দাবিতে উপাচার্যকে স্মারকলিপি দিয়েছে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের সংগঠন অফিসার্স অ্যাসোসিয়েশন।

রবিবার সংগঠনের সভাপতি ফিরোজুল ইসলাম ও সাধারণ সম্পাদক মোস্তফিজুর রহমান মন্ডল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

অফিসার্স অ্যাসোসিয়েশনের দাবিগুলো হলো-

১. কলা অনুষদের সহকারী রেজিস্ট্রার পদে কর্মরত মোহাম্মদ আলীসহ আইন বহির্ভুতভাবে যেসব কর্মকর্তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে তাদের বহিস্কারাদেশ প্রত্যাহার করে স্বপদে পুনর্বহাল করতে হবে।

২. যেসব কর্মকর্তার পদোন্নতি/আপগ্রেডেশনের সময় হয়েছে তাদের বোর্ডগুলো দ্রুত সম্পন্ন করতে হবে এবং সবাইকে পদোন্নতি/আপগ্রেডেশন দিতে হবে।

৩. যেসব কর্মকর্তার চাকরি স্থায়ীকরণের সময় হয়েছে এবং যাদের চাকরি স্থায়ীকরণ স্থগিত রাখা হয়েছে সবার দ্রুত চাকরি স্থায়ীকরণের ব্যবস্থা করতে হবে

৪. উদ্দেশ্যমূলকভাবে যেসব কর্মকর্তার পদবী বদল করে অন্য দপ্তরে বদলি করা হয়েছে তাদের স্বপদে (অর্গানুগ্রাম অনুযায়ী প্রাপ্য পদ) নিজ দপ্তরে পুনর্বহাল করতে হবে।

৫. উদ্দেশ্যমূলকভাবে কর্মকর্তাদের বদলি বন্ধ করতে হবে।

৬. আপগ্রেডেশন প্রাপ্ত কর্মকর্তাদের দপ্তরভিত্তিক সিনিয়রিটির ভিত্তিতে শূন্য পদে প্রতিস্থাপন করতে হবে।

৭. উচ্চতর শূন্য পদগুলোতে নিয়োগের ক্ষেত্রে এই বিশ্ববিদ্যালয়ে কর্মরত কর্মকর্তাদের মধ্য থেকে পদোন্নতি/নিয়োগ দিতে হবে। তবে কেউ উক্ত পদে আগেই আপগ্রেডেশনের মাধ্যমে পদোন্নতি পেয়ে থাকলে তাকেই প্রতিস্থাপন করতে হবে।

(ঢাকাটাইমস/৪অক্টোবর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :