জেনে নিন কোন কোন রাশির প্রেম ও অর্থযোগ আছে

ফিচার ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ অক্টোবর ২০২০, ০৯:৩০

করোনা পরিস্থিতিতে ভাল নাকি মন্দ, কেমন কাটবে আপনার জীবনযাত্রা। মানুষের রাশি অনুযায়ী ভাগ্য বা ভালো-মন্দ যাচাই করা যায়। জ্যোতিষ শাস্ত্রে ‘ন্যাচরাল এলিমেন্ট’ বা প্রকৃতিক উপাদান বলতে পানি, বায়ু, অগ্নি ও পৃথিবীকে বোঝায়। যে চারটি রাশি এই চার উপাদানের প্রতীকী, জ্যোতিষ শাস্ত্রে তাদেরকেই সব থেকে শক্তিশালী রাশি হিসেবে চিহ্নিত করেছে। অনেকেই ঘুম থেকে উঠে প্রথমেই নিজের রাশি যাচাই করেন। আর রাশির মাধ্যমেই জেনে নেন শরীর-প্রেম-অর্থযোগ।

মেষ

প্রথমদিকে মোটামুটি ভাল গেলেও সপ্তাহের শেষের দিকে স্বাস্থ‌্যহানি হতে পারে। বিদেশে কর্মরত জাতক-জাতিকারা উদ্ভুত পরিস্থিতিতে কর্মে জটিলতা সৃষ্টি হবে। জঙ্গল ও পাহাড়ে এই সময় ভ্রমণ না করাই শ্রেয়। গৃহে হঠাৎ পড়ে গিয়ে মস্তিষ্কে আঘাত লাগতে পারে। নতুন দাম্পত‌্য জীবনে অতিরিক্ত আশা প্রত‌্যাশায় স্বপ্নভঙ্গ লক্ষ‌্য করা যায়।

বৃষ

ব‌্যবসায়ীদের অতিরিক্ত মুনাফা লাভের যোগ লক্ষ‌্য করা গেলেও ব‌্যয়াধিক‌্য যোগ বিদ‌্যমান এই সপ্তাহটিতে । এইসময় সম্পত্তি ক্রয়-বিক্রয় করতে পারেন তবে তার আগে আইনজ্ঞের পরামর্শ জরুরি। কর্মপ্রার্থীরা নতুন কর্মলাভের আশা করতে পারেন তবে এরা ব‌্যবসার দিকে নজর দিলে ভাল ফল করতে পারবেন।

মিথুন

বিকল্প কর্মসংস্থানের মাধ‌্যমে চাকরিজীবীদের অতিরিক্ত আয়ের যোগ প্রবল। সন্তানদের বিদ‌্যাচর্চায় অভূতপূর্ব উন্নতি হলেও তারা মানসিক চাপের স্বীকার হতে পারে সেদিকে সজাগ দৃষ্টি দিন। নিকট বন্ধুর ব‌্যবহারে কষ্ট পেতে পারেন।

কর্কট

ক্ষুদ্র ব‌্যবসায়ীদের সময়টি শুভ নয়। এইসময় অতিরিক্ত বিনিয়োগ করতে যাবেন না। সপ্তাহের মধ‌্যভাগে ফুসফুসের রোগ ও কোষ্ঠ-কাঠিন্যে জাতক কষ্ট পেতে পারে। পুরানো শরিকি বিবাদের নিষ্পত্তি ও মামলার ফল আপনার অনুকূলে আসতে পারে। দাম্পত‌্য জীবন সুখের হবে এবং দু’জনের যৌথ প্রচেষ্টায় নতুন ব‌্যবসার পরিকল্পনা সফল হতে পারে।

সিংহ

সপ্তাহের শুরুতে উত্থান-পতনের মধ্যে দিয়ে চলতে হতে পারে। সপ্তাহান্তে সফলতা লক্ষ‌্য করা যায়। সংগীত শিল্পী নৃত‌্যশিল্পী ও কলা-কৌশলীদের পক্ষে সময়টি শুভ। এই সময় তারা তাদের কাজের স্বীকৃতি লাভ করতে পারবেন। কর্মক্ষেত্রে সহকর্মীদের অসহযোগীতা সত্ত্বেও উন্নতি লাভ সম্ভব।

কন্যা

সন্তানদের উচ্চশিক্ষায় অগ্রগতি ও বিদেশে কর্মলাভের যোগ ল‌ক্ষ‌্য করা যায়। পিতামাতার প্রতি কর্তব‌্য পালন করলেও সংসারে গুরুজনদের থেকে খুব একটা ভাল ব‌্যবহার পাবেন না। আপনার সরলতার সুযোগ নিয়ে নিকট আত্মীয়েরা অনিষ্ট করতে পারে। যানবাহন চালকরা বাড়তি সতর্কতা অবলম্বন করুন।

তুলা

কর্মক্ষেত্রে উচ্চপদস্থ ব‌্যক্তিদের সঙ্গে বাক-বিতণ্ডায় জড়িয়ে পড়বেন না। বিবাহযোগ‌্য সন্তানদের এই সময় বিবাহের যোগ বিদ‌্যমান। লৌহ, কাগজ ও বস্ত্র ব‌্যবসায়ীদের এই সময় অতিরিক্ত বিনিয়োগ করলে তার সুফল দেখতে পাবেন। বাইরের খাদ‌্য-দ্রব‌্য পরিহার করুন। এই সময় খাদ্যে বিষক্রিয়ার যোগ লক্ষ‌্য করা যায়।

বৃশ্চিক

সংসারে ও কর্মজীবনে সকলের সঙ্গে মিষ্টি ব‌্যবহারে তাদের মন জয় করুন। সন্তানদের অসংযত জীবন-যাপনে প্রতিবাদ করুন। নতুন যানবাহন ক্রয়ের জন‌্য অর্থের সংস্থান হতে পারে। গৃহে শুভ কাজে যোগাযোগ দৃষ্ট হয়। অংশীদারী ব‌্যবসায় অংশীদারের সঙ্গে সুসম্পর্ক গড়ে তুলুন এবং যে কোন সমস‌্যায় তার সঙ্গে আলোচনা করে কাজ করুন।

ধনু

চাকুরীজীবীদের কর্ম পরিবর্তনের যোগ বিদ‌্যমান। এই রাশির জাতক-জাতিকাদের এই সময় উপার্জন মোটামুটি ভাল হলেও ব‌্যয়াধিক‌্য যোগের ফলে সঞ্চয়ে বাধা সৃষ্টি হতে পারে। ব‌্যবসায়ীরা ব‌্যবসার উন্নতির জন‌্য স্বহৃদয় বন্ধুর সাহায‌্য পেতে পারেন। স্ত্রীর স্বাস্থ‌্য নিয়ে চিন্তার কারণ থাকবে।

মকর

সপ্তাহের শুরুতে বিভিন্ন উপায়ে অর্থাগমের সম্ভাবনা লক্ষ‌্য করা যায়। চাকুরীজীবীরা কর্মক্ষেত্রে নতুন উচ্চতর পদে উন্নীত হতে পারেন। পরিবারের কারও স্বাস্থ‌্যহানিতে মানসিক চঞ্চলতা ও উদ্বেগ বৃদ্ধি পাবে। ব‌্যবসায়ীরা সব দিক বিবেচনা করে অর্থ বিনিয়োগ করবেন অন‌্যথায় লোকসান হতে পারে।

কুম্ভ

সন্তানদের বিদ‌্যাচর্চায় অভূতপূর্ব উন্নতি লাভ সম্ভব। কর্মক্ষেত্রে দায়িত্ববৃদ্ধিতে মানসিক চাপ বৃদ্ধি পাবে। লৌহ, ঔষধ, কাগজ ব‌্যবসায়ীরা এই সময় ব‌্যবসায় বিনিয়োগ বাড়াতে পারেন। বিবাহযোগ‌্য প্রার্থীদের বিবাহযোগ বিদ‌্যমান। তবে বিবাহের পূর্বে কুষ্ঠিবিচার করে নেবেন।

মীন

নিজের স্বাস্থ্যের দিকে নজর দিন। অনিদ্রাজনিত রোগকে অবহেলা করবেন না। সময়মতো সুচিকিৎসকের পরামর্শ নিন। ছোটোখাটো ব‌্যাপারে হঠাৎ মাথা গরম করে ফেলবেন না। এতে সংসারে অশান্তি বৃদ্ধিই পাবে। স্ত্রীর ব‌্যবহারে মানসিক কষ্ট পেলেও সন্তানের মুখ চেয়ে কোনও বড় সিদ্ধান্ত নেবেন না।

(ঢাকাটাইমস/৫অক্টোবর/আরজেড/এজেড)

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ফিচার এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :