শিক্ষককে জিম্মি করে চেক আদায়ের অপপ্রচারের প্রতিবাদ

নড়াইল প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ অক্টোবর ২০২০, ১৩:০৭

নড়াইলে প্রাথমিক বিদ্যালয়ের এক শিক্ষককে জিম্মি করে তার থেকে ১১ লাখ টাকার চেক আদায় করা হয়েছে মর্মে অপপ্রচারের বিরুদ্ধে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গত রবিবার দুপুরে এ সম্মেলন করেন অভিযুক্ত দক্ষিণ নড়াইলের নজরুল ইসলাম।

এসময় তিনি বলেন, ‘পাওনা টাকা চাওয়াকে কেন্দ্র করে আমার বিরুদ্ধে একটি মহল অপপ্রচার চালাচ্ছেন। আমি মুলিয়া গ্রামের স্কুল শিক্ষক কল্যাণ বিশ্বাসের থেকে জোর করে ১১ লাখ টাকার চেক লিখে নিই নি। আমার পাওনা ১১ লাখ টাকা না দিয়ে কল্যাণ বিশ্বাসের শ্যালক লিটন দত্ত এলাকা ছেড়ে পালিয়ে যাওয়ায় কল্যাণ বিশ্বাস এই টাকার জন্য আমাকে কিছুদিন অপেক্ষা করতে বলেন। এক পর্যায়ে পাওনা টাকা ফেরত পেতে গত ১০ সেপ্টেম্বর রাতে কল্যাণ তার কাছ থেকে ১১ লাখ টাকার একটি চেক লিখে নেওয়া হয়। তবে চেকটি মুলিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রবীন্দ্রনাথ অধিকারীর জিম্মায় আছে। আমাকে ১১ লাখ টাকা ঝুঝিয়ে দেওয়া হলে এই চেক নিয়ে কোনো ঝামেলা হওয়ার কথা নয়। লিটন দত্ত ব্যবসায়িক কাজে আমার থেকে ১১ লাখ টাকা ধার নিয়েছিলেন।’

সম্মেলনে আরো বক্তব্য দেন- নড়াইল পৌরসভার সাবেক প্যানেল চেয়ারম্যান খান কবির হোসেন ও দক্ষিণ নড়াইলের বাসিন্দা আব্দুর রশিদ মন্নু।

এর আগে গত ২ অক্টোবর দুপুরে মুলিয়া এলাকায় অত্যাচার, নির্যাতন ও সন্ত্রাসীমূলক কর্মকাণ্ডের প্রতিবাদে মানববন্ধন হয়।

মুলিয়া ইউনিয়নবাসীর আয়োজনে এ মানববন্ধনে বক্তব্য দেন- মুলিয়া ইউপি চেয়ারম্যান রবীন্দ্রনাথ অধিকারী, সাবেক চেয়ারম্যান বিপুল সিকদার, প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক কল্যাণ বিশ্বাস, দীপক বিশ্বাসসহ অনেকে।

এসময় বক্তারা বলেন, ‘গত ১০ সেপ্টেম্বর রাতে দক্ষিণ নড়াইলের নজরুল ইসলাম ও সাধন বিশ্বাসের নেতৃত্বে ১০ থেকে ১২ জন দুর্বৃত্ত স্কুল শিক্ষক কল্যাণ বিশ্বাসকে তার বাড়িতে জিম্মি করে ১১ লাখ টাকার একটি চেক লিখে নেয়। এ ঘটনায় নড়াইল সদর থানায় একটি মামলা করা হয়।এ ঘটনায় মুলিয়াবাসী চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন।’

(ঢাকাটাইমস/৫অক্টোবর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :