ঠাকুরগাঁওয়ে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে একজনের কারাদণ্ড

প্রকাশ | ০৫ অক্টোবর ২০২০, ১৪:১২ | আপডেট: ০৫ অক্টোবর ২০২০, ১৪:২০

ঠাকুরগাঁও প্রতিনিধি, ঢাকাটাইমস

ঠাকুরগাঁওয়ে অবৈধভাবে বালু উত্তোলন ও বিক্রির অভিযোগে সম্ভু বর্মণ (৪৮) নামে এক ব্যক্তিকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় আটক ট্রলি ও উত্তোলনকৃত বালু স্থানীয় ইউপি চেয়ারম্যানের জিম্মায় রাখার নির্দেশ দেওয়া হয়।

গত রবিবার জেলার আকচা ইউনিয়নের টাঙ্গন নদীর ঠাকুরের ঘাট নামক স্থানে এ আদালত পরিচালনা করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুলাহ আল মামুন।

তিনি জানান, ঠাকুরগাঁও সদর উপজেলার আকচা ইউনিয়নে বৈধ কোনো বালুমহাল নেই। এ সুযোগে ওই ইউনিয়নের ঠাকুরের ঘাট নামক স্থানে ইউপি চেয়ারম্যান সুব্রত কুমার বর্মণের খালাতো ভাই সম্ভু বর্মণ (৪৮) দীর্ঘদিন যাবৎ নদী থেকে বালু উত্তোলন করে বিক্রি করে আসছিলেন। এমন সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশের সহযোগিতায় উপজেলা নির্বাহী কর্মকর্তা সেখানে অভিযান চালায় এবং নদী হতে অবৈধভাবে বালু উত্তোলন ও বিক্রির অভিযোগে সম্ভু বর্মণকে আটক করে।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার জিজ্ঞাসাবাদে সম্ভু বর্মণ দীর্ঘদিন যাবৎ বালু উত্তোলন ও বিক্রির কথা স্বীকার করলে তাকে তিন মাসের এ কারাদণ্ড দেওয়া হয়। এসময় আটক ট্রলি ও উত্তোলনকৃত বালু স্থানীয় ইউপি চেয়ারম্যান সুব্রত কুমার বর্মণের জিম্মায় রাখার নির্দেশ দেওয়া হয়।

প্রসঙ্গত, সম্ভু বর্মণ আকচা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুব্রত কুমার বর্মণের খালাতো ভাই। এর আগেও তিনি চেয়ারম্যানের ছত্রছায়ায় এলাকায় জুয়ার আসর বসানোর অভিযোগে গ্রেপ্তার হয়েছিলেন।

(ঢাকাটাইমস/৫অক্টোবর/পিএল)