‘সাংবাদিকরা সমাজের দর্পণ’

প্রকাশ | ০৫ অক্টোবর ২০২০, ১৪:৫০ | আপডেট: ০৫ অক্টোবর ২০২০, ১৫:৩৩

আত্রাই (নওগাঁ) প্রতিনিধি, ঢাকাটাইমস

‘সাংবাদিকরা সমাজের দর্পণ। তাদের লেখনীর মাধ্যমে সমাজের ত্রুটিগুলো জনসম্মুখে উন্মোচিত হয়।’

গত রবিবার সন্ধ্যায় আত্রাই প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা হয়। সেখানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ও রাণীনগর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আনোয়ার হোসেন হেলাল। সভায় নির্ভীক সাংবাদিকতার মাধ্যমে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান জানান তিনি।

আত্রাই-রাণীনগরের উন্নয়ন ও অগ্রগতিতে সাংবাদিকদের ইতিবাচক ভূমিকা প্রত্যাশা করে আনোয়ার হোসেন বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন অবাধ তথ্য প্রবাহের সুবর্ণ সময় অতিবাহিত করছে। স্বাধীনতার স্বপক্ষে বস্তুনিষ্ঠ সংবাদ সবার কাছে পৌঁছে দেওয়া গণমাধ্যমের অন্যতম দায়িত্ব। সমাজের বিভিন্ন বিষয়ে আগাম তথ্য দিয়ে অপরাধ প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে সুন্দর সমাজ গঠনে অবদান রাখছেন সাংবাদিকরা।’

আত্রাই প্রেসক্লাবের সভাপতি রুহুল আমীনের সভাপতিত্বে সভায় আরও ছিলেন- উপজেলা চেয়ারম্যান এবাদুর রহমান এবাদ, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক চৌধুরী গোলাম মোস্তফা বাদল, নওগাঁ জেলা যুবলীগের সাধারণ সম্পাদক বিমান, উপজেলা যুবলীগের সভাপতি ও ভাইস চেয়ারম্যান শেখ হাফিজুল ইসলাম, আত্রাই প্রেসক্লাবের সহসভাপতি ছাবেদ আলী, তপন কুমাার সরকার, সাধারণ সম্পাদক নাজমুল হোসেন সেন্টু, যুগ্ম সম্পাদক ফিরোজ হোসেন, সাংগঠনিক সম্পাদক নাজমুল হক নাহিদ, কোষাধ্যক্ষ আল আমিন মিলন, সদস্য আবুহেনা মোস্তফা কামাল প্রমুখ।

(ঢাকাটাইমস/৫অক্টোবর/পিএল)