গাইবান্ধায় সনাক সভাপতি মান্নান, পলাশ- অশোক সহসভাপতি

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ অক্টোবর ২০২০, ২১:২২

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)’র অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), গাইবান্ধা ২০১০ সাল থেকে স্থানীয় পর্যায়ে দুর্নীতিবিরোধী আন্দোলন পরিচালনা করে আসছে।

সনাক-এর গঠনতন্ত্র অনুযায়ী একজন সভাপতি ও একজন নারী ও একজন পুরুষসহ দু’জন সহসভাপতি সনাক-এর নেতৃত্ব দান করে থাকেন। সে অনুযায়ী প্রতিবছরে সনাকের নেতৃত্ব পর্যালোচনা করা হয় বা পরিবর্তন হয়ে থাকে।

গঠনতন্ত্র অনুযায়ী সনাকের সদস্যবৃন্দ চাইলে একজন সভাপতি ও সহ-সভাপতিদ্বয় ধারাবাহিকভাবে প্রতি এক বছর পূর্ণ হলে তাদের নেতৃত্ব ও কর্মকাণ্ড পর্যালোচনা ও মূল্যায়নের প্রেক্ষিতে আবার নির্বাচিত বা মনোনীত হবেন অথবা কেউ স্থলাভিষিক্ত হবেন। এরই ধারাবাহিকতায় গত চার বছর সনাক গাইবান্ধার সভাপতির দায়িত্ব পালন করেছেন জহুরুল কাইয়ুম এবং গতকাল তার মেয়াদ পূর্ণ করেছেন।

রবিবার সনাকের নিয়মিত মাসিক সভার সিদ্ধান্ত অনুযায়ী নতুন সভাপতি নির্বাচিত হন সনাক সদস্য অধ্যাপক মাজহার উল মান্নান। তিনি আগামী এক বছরের জন্য দায়িত্ব গ্রহণ করবেন। অন্যদিকে সনাক, গাইবান্ধার বর্তমান সহ-সভাপতিদ্বয় নির্বাচিত হয়েছেন (নারী) শাহজাদী হাবিবা সুলতানা পলাশ, (পুরুষ) অশোক কুমার সাহা।

(ঢাকাটাইমস/৫অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :