সুনামগঞ্জে ডাকাতের হামলায় তিন পুলিশ আহত

প্রকাশ | ০৫ অক্টোবর ২০২০, ২১:৫২

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ

সুনামগঞ্জের ছাতকের গ্রামে আন্তঃজেলা ডাকাত সর্দার বাচ্চু মিয়াকে (৩৫) গ্রেপ্তার করেছে থানা পুলিশ। বাচ্চুকে গ্রেপ্তার করতে গিয়ে এসআই মো. দেলোয়ার হোসেনসহ পুলিশের তিনজন পুলিশ সদস্য গুরুতর আহত হয়েছেন।

বাচ্চু উপজেলার নোয়ারাই ইউনিয়নের বাতিরকান্দি গ্রামের ইসমাইল আলীর ছেলে। তার বিরুদ্ধে ডাকাতি, হত্যা, গণধর্ষণসহ অন্তত ১০টি মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ। পুলিশের এই অভিযানে বাচ্চুর বাবা ইসমাইল আলী ও তার ছোট ভাই জুবেদ মিয়াকে গ্রেপ্তার করা হয়েছে।

রবিবার ডাকাত সর্দার বাচ্চু বাড়িতে অবস্থান করছে, এমন গোপন সংবাদের ভিত্তিতে মধ্যরাতে থানার এসআই দেলোয়ার হেসেনের নেতৃত্বে ১২ জন পুলিশ সদস্য বাতিরকান্দি গ্রামে অবস্থান নেয়। ডাকাত বাচ্চু সর্দারের বাড়ি ঘেরাও করে ঘরে ঢুকে পুলিশ। এ সময় ডাকাত সর্দার বাচ্চু পালানোর চেষ্টা করলে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়।

এক পর্যায়ে বাচ্চুকে ঝাপটে ধরে হাতকড়া পরিয়ে দেন এসআই দেলোয়ার। ডাকাত বাচ্চুকে ছাড়িয়ে নিতে তার বাড়ির স্বজনরা লাঠি-সোটা ও রড নিয়ে এসআই দেলোয়ারের উপর হামলা করে বেধড়ক পেটাতে থাকে। তাকে উদ্ধার করতে গিয়ে এসআই মহিন উদ্দিন ও সুমন গোপ আহত হন। এক পর্যায়ে ডাকাত বাচ্চু তার ভাই জুবেদ ও তাদের বাবা ইসসাইল আলীকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসা হয়।

এ ঘটনার পরই সোমবার সকাল সাড়ে ৬টায় সুনামগঞ্জের সহকারী পুলিশ সুপার (ছাতক) সার্কেল বিল্লাল হোসেনের নেতৃত্বে একদল পুলিশ বাতিরকান্তি গ্রাম থেকে মৃত আইয়ুব আলীর ছেলে আব্দুল আহাদ (৩৬) ও মৃত সোনা মিয়ার ছেলে ইয়াকুব আলীকে (৫৫) আটক করে। এ সময় ডাকাত বাচ্চুর বাড়ি থেকে বস্তাভর্তি ধারালো অন্ত্র উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় বিকালে থানার এসআই মহিস উদ্দিন বাদী হয়ে ১৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ৮/১০ জনকে আসামি  করে থানায় পুলিশের ওপর হামলার দায়ে মামলা করেছেন।

থানার ওসি শেখ মো. নাজিম উদ্দিন বলেন, পুলিশ ডাকাত সর্দার বাচ্চুকে গ্রেপ্তার করতে গিয়ে পুলিশের উপর হামলার ঘটনায় জড়িত কাউকে ছাড় দেয়া হবে না। এ মামলায় তদন্তপূর্বক দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/৫অক্টোবর/কেএম)