ধর্ষকদের দল থেকে বহিষ্কার ও শাস্তির দাবি নাজমা আক্তারের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ অক্টোবর ২০২০, ১৮:৫৬

যারা ধর্ষণের মতো জঘণ্য, অমানবিক কাজে জড়াবে তাদের দল থেকে বহিষ্কার ও আইনের আওতায় এনে শাস্তির দাবি জানিয়েছেন যুব মহিলা লীগের সভাপতি নাজমা আক্তার।

মঙ্গলবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু জাদুঘর সংলগ্ন মিরপুর রোডে এক মানববন্ধনে তিনি এ কথা বলেন।

নারী নির্যাতন ও ধর্ষণের প্রতিবাদ এবং দৃষ্টান্তমূলক বিচার চেয়ে মানববন্ধনের আয়োজন করে যুব মহিলা লীগ। মানববন্ধনে অবিলম্বে নারীর প্রতি সহিংসতা ও ধর্ষণ বন্ধ এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করা হয়েছে সংগঠনের পক্ষ থেকে।

যুব মহিলা লীগের সভাপতি নাজমা আক্তার বলেন, ধর্ষণকারীদের কোনো বিবেক নেই, তাদের কোনো ধর্ম নেই। তারাই ধর্ষণের মতো ঘটনা করে থাকে। আর ধর্ষণকারীরা এদেশের নাগরিক হতে পাবে না। তাদের বিচারের আওতায় এনে শাস্তি দেয়া উচিৎ।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের সুরক্ষা দিচ্ছেন। নারীদের সুরক্ষা ও নারী নির্যাতনের জন্য যে আইন আছে, সেই আইন যথাযথ প্রয়োগ করতে হবে। তা হলে এ ধরনের ঘটনা ঘটবে না।

যুব মহিলা লীগের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, আপনাদের এলাকায় যদি কোনো নারী এ ধরনের হামলার শিকার হন, তাহলে সেই নির্যাতিতার পাশে দাঁড়াবেন। তাকে আইনি সহায়তা দেবেন।

এসময় প্রশাসনের উদ্দেশে যুব মহিলা লীগের এ নেত্রী বলেন, আগে নারী নির্যাতনের মামলা নেয়া হতো না। এখন মামলা নেয়া হয়। তবে যেসব মামলা চলমান আছে সেই মামলাগুলো দ্রুত সময়ের মধ্যে চার্জশিট প্রদান করুন। যথাযথভাবে চার্জশিট দিয়ে দোষীদের বিচারের আওতায় আনতে হবে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নারী পুরুষ সমান অধিকার দিয়ে গেছেন উল্লেখ করে নাজমা আক্তার বলেন, আমাদের দলে যদি কোনো নারী নির্যাতনকারী থাকে তা হলে তাদের বহিষ্কার করতে হবে। শুধু আওয়ামী লীগের নেতাকর্মী নয়, সকলকে নারীদের পাশে এসে দাড়াঁনোর আহবান জানান তিনি।

মানববন্ধনে অংশ নেন যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অপু উকিল, সহসভাপতি ও সংসদ সদস্য আদিবা আনজুম ও খোদেজা নাসরিন, সহ-সভাপতি কোহেলি কুদ্দুস মুক্তি, যুগ্ম সাধারণ সম্পাদক জেদ্দা পারভীন রিমি, সাংগঠনিক সম্পাদক শারমিন সুলতানা লিলি, তথ্য ও গবেষণা বিষয় সম্পাদক তানিয়া হোক শোভা, প্রচার সম্পাদক নুপুর খানম দুলি, লাবণী চৌধুরী প্রমুখ।

ঢাকাটাইমস/০৬অক্টোবর/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :