‘ভাইরাল’ হলেই ব্যবস্থা নেয়ার নীতি পরিহারের আহ্বান জাসদের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ অক্টোবর ২০২০, ১৫:২১

শুধু ভাইরাল হলে ব্যবস্থা গ্রহণ আর চাপা রাখতে পারলে রক্ষার নীতি পরিহার করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন জাসদের নেতারা।

বুধবার ধর্ষক-গুন্ডা-দুর্নীতিবাজ-লুটেরা-অপরাধী ও তাদের পৃষ্ঠপোষকদের বিরুদ্ধে দমন অভিযানের দাবিতে মানববন্ধনে বক্তারা এই আহ্বান জানান।

মানববন্ধনে জাসদের সাধারণ সম্পাদক সংসদ সদস্য শিরীন আখতার বলেন, দুর্ভাগ্যজনক হলেও সত্য যে পুলিশ, আইনপ্রয়োগকারী সংস্থা, গোয়েন্দা সংস্থার নাকের ডগায় সারা দেশে এলাকায় এলাকায় সংঘবদ্ধ গুন্ডাবাহিনী, সংঘবদ্ধ ধর্ষকবাহিনী, সংঘবদ্ধ অপরাধীবাহিনী গড়ে উঠেছে। এ ব্যাপারে পুলিশ-আইন প্রয়োগকারী সংস্থা-গোয়েন্দা সংস্থা, এলাকার রাজনৈতিক নেতা, জনপ্রতিনিধিরা দায় এড়াতে পারে না, তাদেরই এর জবাব দিতে হবে।

শিরীন আখতার বলেন, সরকারকেই এই সংঘবদ্ধ গুন্ডাবাহিনী, ধর্ষকবাহিনী, অপরাধী বাহিনীকে ধ্বংসের দায়িত্ব নিতে হবে।

শিরীন আখতার বলেন, ‘তুই রাজাকার’ বলে যেভাবে আওয়াজ তুলে রাজাকারদের সামাজিকভাবে বর্জন করা হয়েছিল ঠিক সেভাবেই ‘তুই ধর্ষক’, ‘তুই গুন্ডা’, তুই দুর্নীতিবাজ’, ‘তুই লুটেরা’ বলে ধর্ষক, গুন্ডা, দুর্নীতিবাজ, লুটেরাদের সামাজিকভাবে বর্জনের জন্য সারাবছর ধরে দেশের প্রতিটি এলাকায় আন্দোলন চালু রাখতে হবে।

শিরীন আখতার বলেন, হৈ চৈ হলে, জানাজানি হলে, ভাইরাল হলে গ্রেপ্তার, বহিষ্কার, দায়-দায়িত্ব অস্বীকার করে আর বাহবা পাওয়া যাবে না। শুধু ভাইরাল হলেই ব্যবস্থা গ্রহণ আর চাপা রাখতে পারলে অপরাধীকে রক্ষা করার নীতি পরিহার করুন। জনগণের বাহবা পেতে হলে আর একজন নারী সংঘবদ্ধ ধর্ষণের স্বীকার হওয়া, আর একটি সংঘবদ্ধ অপরাধ সংগঠিত হবার আগেই ধর্ষক, গুন্ডা, দুর্নীতিবাজ, লুটেরা, অপরাধীদের আর তাদের সংঘবদ্ধ বাহিনীগুলিকে এখনই রাজনৈতিক দল থেকে বের করে দিতে হবে।

জাসদের কার্যকরী সভাপতি রবিউল আলম বলেন, করোনা মহামারীর চেয়ে বড় আকারে মহামারী হিসাবে দেখা দিয়েছে ধর্ষণ দুর্নীতি, লুটপাট। তিনি বলেন, সুশাসন ও আইনের শাসন নিশ্চিত করা ছাড়া করোনা, ধর্ষণ, দুর্নীতি, লুটপাট এই চার মহামারী মোকাবেলা করা যাবে না।

রবিউল আলম বলেন, সুশাসন ও আইনের শাসনের দাবিতে রাজপথে গণসংগ্রাম গড়ে তোলার কোনো বিকল্প নাই।

মানববন্ধন পরবর্তী ঢাকা মহানগর জাসদের সমন্বয়ক মীর হোসাইন আখতারের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য দেন দলের স্থায়ী কমিটির সদস্য নুরুল আখতার, যুগ্ম সাধারণ সম্পাদক নাদের চৌধুরী, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা সফি উদ্দিন মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ মোহসীন, রোকনুজ্জামান রোকন, নইমুল আহসান জুয়েল, সাংগঠনিক সম্পাদক মো. নুরুন্নবী, কোষাধ্যক্ষ মো. মনির হোসেন, ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক এস এম ইদ্রিস আলী, ঢাকা মহানগর দক্ষিণ জাসদের সাধারণ সম্পাদক হাজী ইদ্রিস ব্যাপারী প্রমুখ।

(ঢাকাটাইমস/০৭অক্টোবর/বিইউ/এমআর)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :