বৃদ্ধকে সবজির ব্যবসা ধরিয়ে দিলেন যুবলীগ নেতা সবির

ঝালকাঠি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ অক্টোবর ২০২০, ২০:৫৮

ঝালকাঠির কর্মহীন হয়ে পড়া অসহায় এক পরিবারের জন্য কর্মসংস্থানের ব্যবস্থা করে পাশে দাঁড়িয়েছেন শহরের যুবলীগ নেতা সবির হোসেন। কর্মহীন শ্বশুর ও জামাতাকে কিনে দেয়া হয়েছে সবজিবোঝাইি ভ্যানগাড়ি। আর তা ঘুরে ঘুরে বিক্রি করে এখন থেকে চলবে অসহায় পরিবাটির জীবন-জীবিকা। একের পর এক মানবিক কাজ করে আলোচনায় আছেন তিনি।

ঝালকাঠির উপজেলার বাসন্ডা ইউনিয়নের বাড়ইগাতি গ্রামের ৭০ বছরের বৃদ্ধ মোবাক্ষের মীরের দুই মেয়ে ও এক ছেলেকে বিয়ে দিয়ে বৃদ্ধ স্ত্রীকে নিয়ে সীমাহীন দরিদ্রতার সাথে দিল কাটছিল। বৃদ্ধের অপর দুই ছেলে-মেয়েরও আর্থিক অবস্থা খারাপ হওয়ায় তাদের কাছ থেকে কোন সাহায্য জোটে না। ফলে চরম অনাটনে দিশেহারা হয়ে পড়ে এ পরিবারটি। আর তখনই অসহায় পরিবারটির পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দেন ঝালকাঠির যুবলীগ নেতা সবির হোসেন। শ্বশুর ও জামাতার জন্য সবজি ব্যবসার ব্যবস্থা করে দেন । ৫০ হাজার টাকা খরচ করে একটি তরকারিবোঝাই ভ্যান কিনে দিয়েছেন। কর্মসংস্থানের নতুন ঠিকানা পেয়ে অসহায় বৃদ্ধ দারুণ খুশি।

যুবলীগ নেতা ছবির হোসেন বলেন, এক মাসের চাল ডাল কিনে দিলে অভাব দূর হতো না। তাই স্থায়ীভাবে অসহায় পরিবারটির দরিদ্রতা দূর করার জন্য সবজি ব্যবসার ব্যবস্থা করেছি। সমাজের বিত্তবানদের এমন কাজে এগিয়ে আসতেও তিনি আহ্বান জানান।

এর আগে ঝালকাঠির ফুটপাতের নারী মুচি সবিতা রানীকে এক লাখ টাকা ব্যয় করে নতুন দোকান ঘর আর নতুন জুতা স্যান্ডেল দিয়ে পুর্নবাসিত করেন এই যুবলীগ নেতা।

প্রসঙ্গত, ঝালকাঠি শহরের পূর্বচাঁদকাঠী এলাকার এই সমাজসেবক ঠিকাদার সবির হোসেন করোনা মহামারি শুরু হওয়ার পর থেকে নীরবে অসহায় মানুষকে খাদ্যসামগ্রী বিতরণ, আম্পানে ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তা, অসহায় বৃদ্ধাকে ঘর নির্মাণসহ একের পর এক আলোচিত কাজ করেই যাচ্ছেন।

(ঢাকাটাইমস/৭অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

মির্জাপুরে তৈরি পোশাকের দোকানে আগুন, মালামাল পুড়ে ছাই

বাড়ি ফেরার পথে লাশ হলেন বৃদ্ধ সুরুজ আলী

জাজিরায় কৃষকদের দুই দিনব্যাপী কন্দাল ফসল চাষের প্রশিক্ষণ সম্পন্ন

কালকিনিতে পুলিশের তাড়া খেয়ে বৃদ্ধের মৃত্যুর অভিযোগ

বাসর করেই স্বামী পলাতক! শ্বশুরবাড়িতে অবস্থান নববধূর

বগুড়ার তিন উপজেলা নির্বাচনে মনোয়‌নে বৈধতা পে‌লেন ৩৫ জন

মহেশপুর সীমান্তে ৪০টি স্বর্ণের বারসহ দুজন আটক

ফরিদপুরে সড়ক দুর্ঘটনায় নিহতদের পরিবারের খোঁজ নিলেন ঢাকা টাইমস সম্পাদক আরিফুর রহমান দোলন

রায় জালিয়াতি: শিবচরের প্রাথমিক শিক্ষা কর্মকর্তা গ্রেপ্তার

কেএনএফ চাইলে সমঝোতার মাধ্যমে স্বাভাবিক অবস্থায় আসতে পারে, বান্দরবানে র‌্যাব ডিজি

এই বিভাগের সব খবর

শিরোনাম :