গ্রহ নক্ষত্রের বিচারে কেমন যাবে আজকের দিন

ফিচার ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ অক্টোবর ২০২০, ১০:৩৯

প্রাচীনকালে জ্যোতিষ অনুসারে শুভ তিথি বিশ্লেষণ করা হত। জ্যোতি অর্থ আলো। বিভিন্ন গ্রহ-নক্ষত্র দীপ্তিমান অর্থাৎ এদের জ্যোতি বা আলো রয়েছে। মানব-জীবনে বিভিন্ন গ্রহ-নক্ষত্রের প্রভাব সংক্রান্ত জ্ঞান বা বিদ্যাই জ্যোতিষ বিজ্ঞান।

জ্যোতিষীদের মতে, পৃথিবীর নিকটবর্তী নয়টি গ্রহ, বারটি রাশি ও সাতাশটি নক্ষত্র মানুষের জীবনের উপর প্রভাব বিস্তার করে এবং এই প্রভাবই জ্যোতিষ বিজ্ঞানের মুখ্য আলোচ্য বিষয়। প্রতিটি রাশির নিজস্ব স্বভাব এবং গুন-ধর্ম থাকে, তাই প্রতিদিন গ্রহের স্থিতির অনুসারে তাদের সাথে যুক্ত জাতকের জীবনে ঘটিত স্থিতি ভিন্ন-ভিন্ন হয়। এই কারণের জন্যই প্রত্যেক রাশির রাশিফল আলাদা-আলাদা হয়। গ্রহ নক্ষত্রের বিচার কেমন যাবে আজ।

মেষ রাশি

শারীরিক সক্ষমতা বজায় রাখতে কিছু ক্রীড়া কার্যকলাপ উপভোগ করতে পারেন। আজ, আপনি আপনার ভাই বা বোনের সাহায্য থেকে সুবিধা পেতে পারেন। তরুণদের অন্তর্ভুক্ত করে এমন ক্রিয়াকলাপে জড়িত হওয়ার পক্ষে ভালো সময়। আজ, আপনি আপনার অর্ধাঙ্গীনির সাথে ভালবাসা করার প্রচুর সময় পাবেন, কিন্তু শরীর খারাপ হতে পারে। শুভ সংখ্যা :- ৫। শুভ রং : সবুজ এবং ফিরোজা। প্রতিকার : ব্রোঞ্জের থালায় খাবার খেলে আপনার প্রেম জীবনে সৌভাগ্য বহন করে আনবে।

বৃষ রাশি

শারীরিক উন্নতির জন্য ধ্যান এবং যোগ চর্চা করা লাভজনক প্রমাণিত হবে। কোনো ঋণের টাকা ফেরত পাবেন আজ। পরিবারের সদস্যদের সাথে দূরত্ব অতিক্রম করার মাধ্যমে- আপনি সহজেই আপনার লক্ষ্যে পৌঁছতে পারবেন। আবেগজনিত ঝামেলা আপনাকে বিপদে ফেলবে। আজ নতুন অংশীদারিত্ব আশাপ্রদ হবে। আপনার স্ত্রী আজ আপনার দৈনন্দিন চাহিদা পূরণ বন্ধ করতে পারেন। শুভ সংখ্যা : ৪। শুভ রং : বাদামি এবং ধূসর। প্রতিকার : প্রেমিক ও প্রেমিকার মধ্যে সম্পর্ক সুদৃঢ় করার জন্য তাদের লোহার পাত্রে জল পান করা উচিত।

মিথুন রাশি

খেলাধূলা আপনাকে আকর্ষণ করবে- ধ্যান এবং যোগ লাভজনক হবে। বিদেশী দেশের সাথে সম্পর্কযুক্ত ব্যবসায়ী এবং ব্যবসায়ীদের আজ অর্থ হ্রাস হওয়ার সম্ভাবনা রয়েছে। আপনার পারফরম্যান্স দেখে আপনি সম্ভবত পদোন্নতি পাবেন। ব্যবসায়ীরা আজ তাদের ব্যবসা সম্প্রসারণ সম্পর্কে অভিজ্ঞ ব্যক্তিদের কাছ থেকে দরকারী পরামর্শ নিতে পারেন। আজ আপনি আপনার স্ত্রীর একটি মিথ্যা কথায় হতাশ হতে পারেন। শুভ সংখ্যা : ২। শুভ রং : রুপালি এবং সাদা। প্রতিকার : সাদা হাঁস জোড়া উপহার স্বরূপ দিলে প্রেম জীবন সুন্দর হবে।

কর্কট রাশি

স্বাস্থ্য এবং সৌন্দর্যের উন্নতি করতে যথেষ্ট সময় থাকবে। অর্থ যে কোনও সময় প্রয়োজন হতে পারে, তাই আপনার আর্থিক পরিকল্পনা করুন এবং এখনই যতটা সম্ভব সঞ্চয় করা শুরু করুন। আপনি দিনটিকে সবচেয়ে ভাল করতে আপনার লুকানো গুণাবলী ব্যবহার করবেন। আপনার স্ত্রী আজ সত্যিই ভাল মেজাজে থাকবে। তাই আপনি একটি সারপ্রাইজ পেতে পারেন। শুভ সংখ্যা : ৬। শুভ রং :- স্বচ্ছ এবং গোলাপী। প্রতিকার :- সর্ষের তেলে নিজের প্রতিছব্বি দেখে সেই তেল দিয়ে আটার তৈরি মিষ্টি বল ভাজুন ও তা পাখিদের খাওয়ান, এর ফলে আপনার আর্থিক পরিস্থিতির উন্নতি হবে।

সিংহ রাশি

নিজের মধ্যে প্রভাবিত কম শক্তি দেখতে পাবেন। কিছুক্ষণ বিশ্রাম নিন এবং অন্য দিনে আপনার সাক্ষাৎ-সূচিকে পুনরায় নির্ধারিত করুন। আপনার পরিবারের সদস্যরা তুচ্ছ ব্যাপারকে বড় করে দেখাতে পারে। আপনার সঙ্গীর সাথে বাইরে যাওয়ার সময় যথাযথভাবে আচরণ করুন। অংশীদারি প্রকল্পগুলি ইতিবাচক ফলের চেয়ে সমস্যা বেশি সৃষ্টি করবে। পরিবারে আপনি নিজেদের মধ্যে ভালোবাসা বাড়িয়ে তুলবেন। শুভ সংখ্যা : ৪। শুভ রং :- বাদামি এবং ধূসর। প্রতিকার : সৃষ্টিকর্তাকে স্মরণ করুন।

কন্যা রাশি

গর্ভবতী মায়েদের বিশেষ যত্ন অবলম্বন করা উচিত। আপনার পরিবারের কোনও সদস্য অসুস্থ হয়ে পড়ার কারণে আপনি আর্থিক সমস্যার মুখোমুখি হতে পারেন। পূর্বপুরুষের সম্পত্তির উত্তরাধিকার পাওয়ার খবর পুরো পরিবারকে খুশি করবে। আজ, আপনি আপনার স্ত্রীর প্রেমে মধ্য দিয়ে আপনার জীবনের সব কষ্ট ভুলে যাবেন। শুভ সংখ্যা : ৩। শুভ রং :- কেশর এবং হলুদ। প্রতিকার : সন্যাসীদের সাদা ও কালো বস্ত্র দান করলে তা পানার স্বাস্থ্যের ও শরীরের জন্য ভালো হবে।

তুলা রাশি

আপনি অসুস্থ থেকে সেরে ওঠবেন। আর্থিক ক্ষেত্রে উন্নতি আপনার পক্ষে জরুরী কেনাকাটা করা সুবিধাজনক করবে। আপনি ক্রিয়াকলাপের মধ্যে জড়িয়ে পড়তে পারেন। আপনি আজ প্রেমের দূষণ ছড়িয়ে দেবেন। প্রতিভা প্রদর্শন করার ভাল সুযোগ পেতে পারেন। আপনার স্ত্রী আপনার সবচেয়ে প্রাণের বন্ধু আজকে হবে। শুভ সংখ্যা : ৫। শুভ রং :- সবুজ এবং ফিরোজা। প্রতিকার :- ঘরে দরজা জানালায় চিক লাগালে আর্থিক অবস্থার জন্য শুভ হবে।

বৃশ্চিক রাশি

ক্ষমতা শক্তি বেশী থাকবে । অর্থ-সংক্রান্ত সমস্যার কারণে আজ আপনি উদ্বিগ্ন থাকতে পারেন। এই জন্য, আপনি আপনার বিশ্বস্ত বিশ্বাসী পরামর্শ করা উচিত। ঘরে উৎসবের বাতাবরণ আপনার উত্তেজনা কম করবে। আপনার সব সময়ের ভালবাসা আপনার প্রিয়জনের জন্য ফল্গুধারার মত প্রবাহিত হবে। আজ আপনার স্ত্রী প্রারম্ভিক পর্যায়ের প্রেম ও রোমান্সের রিওয়াইন্ড বোতাম টিপবেন। শুভ সংখ্যা : ৭। শুভ রং :- ক্রিম এবং সাদা। প্রতিকার :- অসাধারন আর্থিক সমৃদ্ধির জন্য বেল গাছের শিকড় লাল বা কমলা রঙের কাপড়ে মুড়ে পকেটে রাখুন।

ধনু রাশি

নিজের স্বাস্থ্যকে অগ্রাধিকার দেওয়া উচিত। ফাঁকা সময়ের সুযোগ নিন, আপনাকে পরিবারের সদস্যদের সাহায্য করতে হবে। আপনার বেশি শক্তি ক্ষমতা আছে যা আপনার পেশাদারী প্রচেষ্টায় কাজে লাগানো উচিত। আজকে আপনি খালি সময়ের ভালো ব্যবহার করবেন। আজ আপনি আপনার স্ত্রীর সঙ্গে সত্যিই উত্তেজনাপূর্ণ কিছু করবেন। শুভ সংখ্যা : ৪। শুভ রং :- বাদামি এবং ধূসর। প্রতিকার :- ভালো স্বাস্থ্যের জন্য কেশর যুক্ত খাবার দরিদ্রদের দান করুন ও নিজের সেবন করুন।

মকর রাশি

খোলা খাবার খাওয়ার সময় বিশেষ সাবধানতা নেওয়া উচিত। কিন্তু অহেতুক চাপ নেবেন না যেহেতু এটি কেবলমাত্র আপনাকে মানসিক উত্তেজনা দেবে। আবেগজনিত ঝামেলা আপনাকে বিপদে ফেলবে। আপনি কর্মক্ষেত্রে আজ সবকিছুতে উপরের দিকে থাকতে পারেন। কিছু বিষয় আজ আপনার বিবাহিত জীবনে আপনার নিয়ন্ত্রণের বাইরে যেতে পারে। শুভ সংখ্যা : ৪। শুভ রং :- বাদামি এবং ধূসর। প্রতিকার : কোনো পবিত্র স্থলে গিয়ে সবুজ নারকোল দান করুন, এর ফলে পরিবারে শান্তি বজায় থাকবে।

কুম্ভ রাশি

বিভিন্ন উত্তেজনা এবং মতভেদের সামনা করতে হতে পারে । কোন বিনিয়োগ করার আগে সেই ব্যক্তির বিশ্বস্ততা এবং সত্যতা যাচাই করে নিন। আপনার বাচ্চার কোন পুরস্কার গ্রহণের অনুষ্ঠানে আমন্ত্রণ পেয়ে আপনি খুশি হবেন। প্রত্যেকদিন প্রেমে পড়ার প্রবণতা পাল্টান। ভুল যোগাযোগ আজ একটি সমস্যার সৃষ্টি করতে পারে। শুভ সংখ্যা : ২। শুভ রং :- রুপোলি এবং সাদা। প্রতিকার :- ণেশ জির আরাধনা করলে আর্থিক পরিস্থিতির উন্নতি হবে।

মীন রাশি

মেধা ক্ষমতার আপনার অক্ষমতাকে জয় করতে সাহায্য করবে। শুধুমাত্র ইতিবাচক চিন্তার মাধ্যমেই আপনি আপনার এই সমস্যার সমাধান করতে পারবেন। নতুন উদ্যোগগুলো লোভনীয় হবে এবং ভালো প্রত্যাবর্তনের প্রতিশ্রুতি দেবে। আপনি এবং আপনার স্ত্রী আজ একটি বিস্ময়কর খবর পেতে পারেন। শুভ সংখ্যা : ৮। শুভ রং :- কালো এবং নীল। প্রতিকার :- ত্রিফলা বা তিনটি জড়িবুটির সংমিশ্রণ রোজ খেলে স্বাস্থ্যের ওপর ভালো প্রভাব পরবে।

(ঢাকাটাইমস/৮অক্টোবর/আরজেড/এজেড)

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ফিচার এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :