মা ইলিশ সংরক্ষণে কঠোর প্রশাসন

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ অক্টোবর ২০২০, ১৫:১৮ | প্রকাশিত : ০৮ অক্টোবর ২০২০, ১৫:১১

ইলিশের ডিম ছাড়ার প্রধান মৌসুমে ইলিশ সংরক্ষণ অভিযান নিয়ে বৃহস্পতিবার সকালে সংবাদ সম্মেলনে করেছে মাদারীপুর জেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তর। আগামী ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর মা ইলিশ সংরক্ষণ অভিযান শুরু হবে।

মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুনের সভাপতিত্বে ও জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষের পরিচালনায় জেলায় কর্মরত সাংবাদিকদের সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক ড. রহিমা খাতুন বলেন, আগামী ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত ২২ দিন প্রধান ইলিশ প্রজনন মৌসুম ঘোষণা করেছে সরকার। অভয়াশ্রম চলাকালে ইলিশ ধরা, আহরণ, বিক্রি ও বিপণন বন্ধ থাকবে। আমরা এ বিষয় কঠোর অবস্থানে থাকবো। এছাড়াও জেলেরা যাতে তাদের প্রণোদনা সঠিকভাবে পেতে পারেন তার সু-ব্যবস্থা নিশ্চিত করা হবে।

জেলা প্রশাসক বলেন, ২৫০ কোটি টাকা মন্ত্রিসভায় অনুমোদন দেয়া হয়েছে। তবে এর কার্যক্রম আগামী বছর থেকে শুরু করা যাবে এবং এ বছর ভ্রাম্যমাণ আদালতে জরিমানা থেকে সাজাটা বেশি দেয়া হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জাকির হোসেন বাচ্চু, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সনজিদা ইয়াসমিন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফউদ্দিন গিয়াস, আরডিসি মাহবুবুল হক, সহকারী কমিশনার রোকসানা খাতুন।

(ঢাকাটাইমস/৮অক্টোবর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :