টানা বৃষ্টিপাতে ভেঙে দুই ভাগ ধুনটের রাস্তা

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ অক্টোবর ২০২০, ২০:০৫
ছবি: সংগৃহীত

টানা অতি বৃষ্টির কারণে বগুড়ার ধুনটের পেঁচিবাড়ি-চাঁনদিয়া গ্রামের পাকা রাস্তা ভেঙে দুই ভাগ হয়ে গেছে। এর ফলে ওই রাস্তা দিয়ে যাতায়াতকারী প্রায় অর্ধশতাধিক গ্রামের মানুষের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। বৃহস্পতিবার উপজেলার এ রাস্তাটি ভেঙে যায়।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) ২০১১ সালে পেঁচিবাড়ি বাজার থেকে চাঁনদিয়া সেতু পর্যন্ত চার কিলোমিটার সড়কটি পাকা করে দেয়। দীর্ঘদিনেও সড়কটির কোনো মেরামত কাজ করা হয়নি। সড়ক ঘেঁষে একটি খাল রয়েছে। গত দুই সপ্তাহের বেশি সময় ধরে ব্যাপক বৃষ্টিপাতের ফলে খালের পানি বৃদ্ধি পেয়ে সড়কটির বিভিন্ন স্থানে ভাঙন দেখা দেয়। সড়কটি রক্ষণাবেক্ষণের কোনো উদ্যোগ না নেয়ায় বৃহস্পতিবার প্রবল বৃষ্টিপাতের সময় পেঁচিবাড়ি গ্রামে পাঁচ মিটার সড়ক ধসে গিয়ে দুই ভাগ হয়ে যায়। এরপর থেকে ওই সড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। এতে করে দুর্ভোগে পড়েছেন অর্ধশতাধিক গ্রামের বাসিন্দা।

এদিকে বগুড়া আবহাওয়া অফিস জানিয়েছে, এবার স্বাভাবিকের চেয়ে একটু বেশিই বৃষ্টিপাত হচ্ছে। গত ১৫ দিনে বগুড়ায় প্রায় ২৫০ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। অক্টোবর মাস পুরোটাই বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। লাগাতার বৃষ্টিপাত না হলেও রোদ বৃষ্টি মিলিয়েই এই মাসটা কেটে যাবে।

ধুনট উপজেলা প্রকৌশলী জহুরুল ইসলাম জানান, ঘটনাস্থল আমরা পরিদর্শন করেছি। ভেঙে যাওয়া অংশে জরুরিভাবে মেরামত করে যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক রাখা হবে।

(ঢাকাটাইমস/৮অক্টোবর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :