বরকত-রুবেল ও তাদের পরিবারের সদস্যদের ব্যাংক হিসাব জব্দ

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ অক্টোবর ২০২০, ২২:৩৩

ফরিদপুরের দুই ভাই শহর আওয়ামী লীগের বরখাস্ত হওয়া সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত ও ফরিদপুর প্রেসক্লাবের বরখাস্ত সভাপতি ইমতিয়াজ হাসান রুবেল ও তাদের পরিবারের সদস্যদের মোট ৮৮টি ব্যাংক হিসাব জব্দ করা হয়েছে। মানি লন্ডারিং-এর অভিযোগে করা মামলার তদন্ত কর্মকর্তার আবেদনের প্রেক্ষিতে ঢাকা মহানগর দায়রা জজ আদালতের জজ ইমরুল কায়েস বৃহস্পতিবার দুপুর ২টার দিকে এ আদেশ দেন। আদালত ওই আদেশে জব্দ করা হিসাবগুলো বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (ডিএফআইইউ)-এর মহাব্যবস্থাপককে তদন্ত করে দেখার আদেশ দেয়।

জব্দ হওয়া ওই ৮৮টি হিসাব ফরিদপুর শহর আওয়ামী লীগের বরখাস্ত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত, তার স্ত্রী আফরোজা আক্তার পারভীন এবং তার শ্বশুর রেজাউল করিম পান্নু এবং বরকতের ভাই ফরিদপুর প্রেসক্লাবের বরখাস্ত সভাপতি ইমতিয়াজ হাসান রুবেল, রুবেলের স্ত্রী সোহেলী ইমারাজ পুনম এবং রুবেলের শ্বশুর আব্দুস সাদেক মুকুলের নামে।

সিআইডির ঢাকার পরিদর্শক এসএম মিরাজ আল মাহমুদ বাদী হয়ে গত ২৬ জুন ঢাকার কাফরুল থানায় মানি লন্ডারিং এর অভিযোগ এনে এ মামলাটি করেন।

এ মামলাটি তদন্ত কর্মকর্তা সিআইডির সহকারী পুলিশ সুপার উত্তম কুমার বিশ্বাস বলেন, সিআইডি এ মানি লন্ডারিং মামলার তদন্তকালে বরকত ও রুবেলের ব্যবসায়িক প্রতিষ্ঠান এবং তাদের পোষ্যদের নামে ৮৮টি ব্যাংক হিসাব পান। এ হিসাবগুলো জব্দ করার জন্য সিআইডি ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আবেদন জানালে আদালত এ আদেশ দেন।

প্রসঙ্গত, গত ১৬ মে রাতে ফরিদপুর জেলা আ.লীগের সভাপতি সুবল চন্দ্র সাহার বাড়িতে দুই দফা হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় গত ১৮ মে সুবল সাহা অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে ফরিদপুর কোতয়ালি থানায় একটি মামলা করেন।

গত ৭ জুন রাতে জেলা আওয়ামী লীগের সভাপতি সুবল চন্দ্র সাহার বাড়িতে হামলার ঘটনায় আসামি হিসেবে শহরের বদরপুরসহ বিভিন্ন মহল্লায় অভিযান চালিয়ে পুলিশ সাজ্জাদ হোসেন বরকত, ইমতিয়াজ হোসেন রুবেলসহ মোট নয়জনকে গ্রেপ্তার করে।

(ঢাকাটাইমস/৮অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :