সৈয়দপুরে অগ্নিকাণ্ডে পুড়ল ১৬ বাড়ি

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ অক্টোবর ২০২০, ১৭:৪১

নীলফামারীর সৈয়দপুরের পল্লীতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৬টি বাড়ি পুড়ে গেছে। গত বৃহস্পতিবার রাত ৯টার দিকে উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের উত্তর সোনাখুলী বালিকান্তপাড়ায় এ দুর্ঘটনা ঘটে।

এ অগ্নিকাণ্ডে সর্বস্ব পুড়ে ছাই হওয়ায় অনেকে নিঃস্ব হয়ে পড়েছে। প্রায় অর্ধ শতাধিক মানুষ মাথাগোঁজার ঠাই হারিয়ে খোলা আকাশের নিচে অবস্থান করছে।

জানা গেছে, ওই এলাকার ওলেকান্ত রায়ের ছেলে সুবাস রায়ের বাড়ির বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়ে দ্রুত ছড়িয়ে পড়ে আশেপাশের বাড়িগুলোতে। এতে এসময় এলাকাবাসী আগুন নেভানোর চেষ্টাকালে খবর পেয়ে সৈয়দপুর, নীলফামারী ও উত্তরা ইপিজেড’র ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট উপস্থিত হয়। সম্মিলিত প্রচেষ্টায় দুই ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় তারা। এর মধ্যেই ১৬টি বাড়ির সর্বস্ব পুড়ে যায়। এতে আসবাবপত্র, স্বর্ণালঙ্কার, গবাদিপশু, ইলেকট্রনিকস, ধান-চাল, সেলাই মেশিন, মোটরসাইকেল, সাইকেল, ভ্যান, পোশাক, শিক্ষার্থীদের বইপত্র ও সার্টিফিকেটসহ নগদ ৫ লাখ টাকা ভস্মীভূত হয়।

সৈয়দপুর ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার খুরশিদ আলম জানান, এ অগ্নিকাণ্ডে আনুমানিক ক্ষতির পরিমাণ ২৫ লাখ টাকা।

আগুনে সর্বস্ব হারানোদের মধ্যে সুবাস রায় বলেন, ‘এ অগ্নিকাণ্ডে আমরা ১৬টি পরিবার নিস্ব হয়ে গেছি। পরনের কাপড় ছাড়া আমরা কিছুই রক্ষা করতে পারি নাই। রাত থেকেই আমরা খোলা আকাশের নিচে আছি। কি খাবো, কিভাবে চলবো কোন কিছুই বুঝে উঠতে পারছিনা।’

নিশা রানী নামে অপর এক নারী বলেন, ‘মেয়ের বিয়ে দেওয়া হয়েছে। তার বিদায়ের জন্য সংগ্রহ করা ১ লাখ ৫০ হাজার টাকাসহ স্বর্ণালঙ্কার পুড়ে ছাই হয়ে গেছে। এখন কি করে যে এ ক্ষতি পূরণ করবো। দিশেহারা হয়ে পড়েছি।’

ক্ষতিগ্রস্ত অন্যান্যরা হলো অধির, জগনাথ, ব্রজন, বিধান, গৌতম, নবানু, সিমুর, অমল, পালানু, বিমল, শান্তি, পন্ডিত, রন্জিত, সুরজিত, সজেন, রতন।

এদিকে, বোতলাগাড়ী ইউনিয়নের চেয়ারম্যান আল হেলাল চৌধুরী আগুনের সংবাদ পেয়ে তাৎক্ষণিক উপস্থিত হয়ে ক্ষতিগ্রস্থদের মাঝে খাবার বিতরণসহ নগদ ৫ হাজার করে টাকা সহযোগিতা করেছেন।

তিনি জানান, পরিষদের পক্ষ থেকে এ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের সার্বিক সহযোগিতা করা হবে।

সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোখছেদুল মোমিন জানান, অগ্নিকাণ্ডের শিকার পরিবারগুলো নিম্নবিত্ত। তাছাড়া আগুনে তাদের সবকিছু ধ্বংস হয়ে গেছে। উপজেলা পরিষদের পক্ষ থেকে তাদের ত্রাণসহ ঘর করার জন্য টিন ও নগদ অর্থ দিয়ে সহায়তা করা হবে।

(ঢাকাটাইমস/৯অক্টোবর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :