চরভদ্রাসন উপজেলা চেয়ারম্যান পদে উপ-নির্বাচন চলছে

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১০ অক্টোবর ২০২০, ১৪:৩৮ | প্রকাশিত : ১০ অক্টোবর ২০২০, ১৪:০২

ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের উপ-নির্বাচনের ভোটগ্রহণ চলছে। শনিবার সকাল ৯টা থেকে শুরু হয়েছে এ ভোটগ্রহণ কার‌্যক্রম। যা চলবে বিকাল চারটা পর্যন্ত।

এ নির্বাচনে মোট সাতজন প্রার্থী অংশ নিচ্ছেন। তবে এরই মধ্যে দু’জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা থেকে সরে দাঁড়িয়েছেন।

এ নির্বাচন শান্তিপূর্ণ হচ্ছে বলে জানিয়েছেন জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং কর্মকর্তা নওয়াবুল ইসলাম।

তিনি জানান, নির্বাচনে যেকোন প্রকার অপ্রীতিকর পরিস্থিতির মোকাববিয় পর্যাপ্ত পরিমাণ ব্যবস্থা নেওয়া হয়েছে। একজন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ও ১২ জন নির্বাহী হাকিম নির্বাচনের পরিস্থিতি পর্যবেক্ষণে মাঠে রয়েছে। এছাড়া চার প্লাটুন বিজিবি ছাড়াও র‌্যাবের একাধিক টিম ও পুলিশ মোতায়েন রয়েছে। কোথাও কোন প্রকার অব্যস্থাপনা বা আইনশৃঙ্খলার অবনতির কোন তথ্য পাওয়া মাত্র তিনি সংশ্লিষ্টদের জানানোর জন্য অনুরোধ জানান।

সংশ্লিষ্ট সূত্র জানায়, গত বছরের ২৫ অক্টোবর চরভদ্রাসন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশাররফ হোসেন মুশার মৃত্যু হওয়ায় পদটি শূন্য হয়। এরপর গত ২৩ মার্চ এ নির্বাচন অনুষ্ঠানের কথা ছিল। তবে কোভিড-১৯’র কারণে সেসময় নির্বাচন স্থগিত করা হয়।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, চরভদ্রাসন উপজেলায় সর্বশেষ তালিকা অনুযায়ী ৫৬ হাজার ৯৪৩ জন ভোটার রয়েছেন। যাদের মধ্যে ২৮ হাজার ১৬ জন পুরুষ ও ২৮ হাজার ৯২৭ জন নারী। এর মধ্যে চরভদ্রাসন সদর ইউনিয়নে ২২ হাজার ৯৭৭ জন, গাজীরটেকে ১৯ হাজার ১৭৬ জন, চর হরিরামপুরে ১১ হাজার ১১৪ জন ও চর ঝাউকান্দায় ৩ হাজার ৬৭৬ জন ভোটার রয়েছেন। এবার ২২টি কেন্দ্রে ভোটগ্রহণ চলছে।

(ঢাকাটাইমস/১০অক্টোবর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :