ধর্ষণের প্রতিবাদে রাজশাহীর রাস্তায় বিভিন্ন সংগঠন

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ১০ অক্টোবর ২০২০, ১৬:২৪

দেশের বিভিন্ন স্থানে ধর্ষণ ও নারীর প্রতি সহিংসতার প্রতিবাদে রাজশাহীতে নানান কর্মসূচি পালন করেছে বিভিন্ন সংগঠন। তারা সরকারের কঠোর পদক্ষেপ গ্রহণের মাধ্যমে ধর্ষকদের সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়েছে। তা না হলে সংগঠনগুলো তাদের কর্মসূচি চালিয়ে যাবে বলে জানিয়েছে।

শনিবার সকালে নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে পঞ্চম দিনের মতো গণস্বাক্ষর ও মানববন্ধন কর্মসূচি পালন করেছেন সাধারণ শিক্ষার্থীরা। এসময় ধর্ষণের সর্বোচ্চ সাজা মৃত্যুদণ্ডের পক্ষে স্বাক্ষর করেন নারী মুক্তি সংসদের জেলা শাখার সভাপতি তসলিমা খাতুন।

শিক্ষার্থীদের এই মানববন্ধনে ছাত্রনেতা তামিম সিরাজী, আল রশিদ রাহী, মন্দিরা ঘোষসহ আরও অনেকে উপস্থিত ছিলেন। রবিবার সকালে নগরীর বিন্দুর মোড় থেকে সাইকেল র‌্যালি বের করবে বলে জানান তারা।

একই দাবি নিয়ে সকালে মানববন্ধন-সমাবেশ করে নারী মুক্তি সংসদের জেলা শাখা। কর্মসূচি পালন করে নারী ও শিশু অধিকার ফোরাম নামে একটি সংগঠন। এতে রাজশাহীর সাবেক সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল বক্তব্য দেন।

এর আগে শুক্রবার বিকালে সারাদেশে প্রতিবাদ কর্মসূচির অংশ হিসেবে প্রতিবাদী সাংস্কৃতিক সমাবেশ করেছে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী রাজশাহী জেলা সংসদ। নগরীর আলুপট্টি বঙ্গবন্ধু চত্বরে এই সমাবেশ হয়। এতে উদীচীর জেলা সংসদের সভাপতি অধ্যক্ষ জুলফিকার আহমেদ গোলাপ সভাপতিত্ব করেন।

সাধারণ সম্পাদক অজিত কুমার মন্ডলের সঞ্চালনায় এ সমাবেশে বক্তব্য দেন- মুক্তিযোদ্ধা কলামিস্ট প্রশান্ত কুমার সাহা, শিক্ষক নেতা অধ্যক্ষ রাজকুমার সরকার, মুক্তিযোদ্ধা শাজাহান আলী বরজাহান, নারীনেত্রী সেলিনা বানুম আদিবাসী ছাত্রনেতা প্রশান্ত মিনজ প্রমুখ।

এসময় আরও ছিলেন- ব্রজেন্দ্রনাথ প্রামানিক, শাহিনুর রহমান সোনা, বিধান চন্দ্র সরকার প্রমুখ।

(ঢাকাটাইমস/১০অক্টোবর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :