সরকারের মদদে ফখরুলের বাসায় ডিম-ঢিল: বিএনপি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ অক্টোবর ২০২০, ২২:১৯

সরকারের মদদে উচ্ছৃঙ্খল লোকজন দলীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বাসায় ডিম ও ঢিল ছুড়ে মেরেছে বলে দাবি করেছে বিএনপি।

শনিবার বিকালে এ ঘটনার পর দলের স্থায়ী কমিটির পক্ষ থেকে ক্ষোভ, নিন্দা ও প্রতিবাদ জানিয়ে গণমাধ্যমে বিবৃতি পাঠানো হয়।

দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীর পাঠানো বিবৃতিতে বলা হয়, বিকালে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উত্তরার বাসভবনে কতিপয় উচ্ছৃঙ্খল বহিরাগত ইটপাটকেল নিক্ষেপ করে বাসায় ক্ষতিসাধন করে।

সন্ধ্যায় বিএনপির স্থায়ী কমিটির সভায় বিষয়টি নিয়ে আলোচনা হয়। সভায় এ ঘটনার পেছনে সরকারি মদদ রয়েছে বলে দাবি করেন নেতারা। বর্তমানে সারাদেশে গুম, খুন, নারী ও শিশু নির্যাতনের যে মহামারি চলছে তার বিরুদ্ধে আন্দোলনকে ভিন্নখাতে নিতেই সরকারের এজেন্টরা এ হামলা চালিয়েছে বলে অভিযোগ করেন তারা। তারা এই ঘটনার তীব্র ক্ষোভ, নিন্দা ও প্রতিবাদ জানান।

প্রত্যক্ষদর্শীরা জানান, ২৫-৩০ জন বিএনপির মহাসচিবের বাসার সামনে গিয়ে স্লোগান দেন। তারা ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে কফিল উদ্দিনকে মনোনয়ন না দেয়ায় ক্ষোভ প্রকাশ করেন। কয়েকজনকে বাসার বারান্দায় ঢিল ও ডিম ছুড়ে মারতে দেখা যায়। তখন মির্জা ফখরুল বাসায় ছিলেন।

ঢাকা-১৮ আসনে বিএনপির মনোনয়ন পেয়েছেন এস এম জাহাঙ্গীর হোসেন। তিনি ঢাকা মহানগর (উত্তর) যুবদলের সভাপতি।

যদিও হামলায় নিজের কর্মী-সমর্থকরা জড়িত থাকার বিষয়টি অস্বীকার করে কফিল উদ্দিন বলেছেন, ‘শুনেছি যারা ১২ তারিখে মাইর খাইছিল, তারাই গেছে। ১৭-১৮ জন মাইর খাইছিল, তারা বিচার-সালিস পায় নাই। তাদের মনে অনেক কষ্ট। এরা স্থানীয় মানুষ, কেউ ফকিরের বাচ্চা না। মহাসচিবও উত্তরায় থাকেন। কিন্তু তিনি গার্ডিয়ানের দায়িত্ব পালন করেননি।’

(ঢাকাটাইমস/১০অক্টোবর/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :