ব্রাহ্মণবাড়িয়ায় জামায়াত-শিবিরের ২১ জনের কারাদণ্ড

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ অক্টোবর ২০২০, ২০:২০

ব্রাহ্মণবাড়িয়ায় হরতালে পুলিশের খাবার গাড়িতে আগুন দেয়ার মামলায় জামায়াত-শিবিরের ২১ জনকে দুই বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। রবিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাসুদ পারভেজ এই রায় ঘোষণা করেন।

রায়ে কারাণ্ডাদেশের পাশাপাশি প্রত্যেককে দুই হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ড দেয়া হয়। এছাড়াও প্রত্যেক আসামিকে প্যানেল কোডের ১৪৩ ধারায় তিন মাসের কারাদণ্ড ও ৫০০ টাকা জরিমানা করা হয়।

রায় ঘোষণাকালে আদালতে ২১ জন আসামির মধ্যে সাতজন উপস্থিত ছিলেন। আদালতে উপস্থিত আসামিরা হলেন শহিদুল ইসলাম, সানাউল্লাহ, কাজি আবু জাহের, এমরানুর রহমান, মহসিন মিয়া, ফরহাদ উদ্দিন ও আজিজুল হাকিম তানভিন।

পলাতক কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন জেলা জামায়াতের সাবেক আমির প্রধান আসামি নজরুল ইসলাম খাদেম, বর্তমান আমির সৈয়দ গোলাম সারোয়ার, কাজি ইয়াকুব আলী, মাওলানা হেলাল উদ্দিন ভূইয়া, গোলাম ফারুক, রুস্তম আলী, নিপু, ছাত্র শিবিরের সাবেক জেলা সভাপতি রাসেদুল করিম রানা, নূরুল্লাহ, আশরাফুল ইসলাম বাবু, সিরাজুল ইসলাম হুমায়ুন, জাহিদুল ইসলাম, জাহাঙ্গীর আলম ইকবাল ও বিল্লাল আহমেদ।

আদালত সূত্রে জানা যায়, ২০১২ সালের ৪ ডিসেম্বর হরতালে কুমিল্লা-সিলেট মহাসড়কের পীরবাড়িতে পুলিশের খাবারের গাড়িতে আগুন দেয়া হয়। এই ঘটনায় পুলিশ ১৩ জনের নাম উল্রেখ্যসহ অজ্ঞাত আরও ২২ জনকে আসামি করে মামলা করে।

পরে ২০১৩ সালের আগস্টে ২১ জনকে অভিযুক্ত করে অভিযোগপত্র দেন মামলার তদন্তকারী কর্মকর্তা বর্তমান বিজয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ও তৎকালীন ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার উপ-পরিদর্শক আতিকুর রহমান।

(ঢাকাটাইমস/১১অক্টোবর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :