কক্সবাজারে তিন রেস্টুরেন্টকে জরিমানা

কক্সবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ অক্টোবর ২০২০, ২১:২৩

কক্সবাজার শহরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বাজার তদারকি অভিযান চালিয়ে তিন রেস্টুরেন্টকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। শনিবার দিনব্যাপী কক্সবাজার জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় জাতীয় ভোক্তা অধিকার অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ইমরান হোসাইন নেতৃত্বে এই অভিযান চলে।

এসময় সমুদ্র সৈকত এলাকার চিটাগাং রেস্টুরেন্টকে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুত করার অপরাধে পাঁচ হাজার টাকা, কয়লা রেস্টুরেন্টকে মূল্য তালিকা না রাখা, পণ্যের গায়ে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ না থাকার অপরাধে ১০ হাজার টাকা, সেকেন্ড হোম কিচেনকে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুত ও মূল্য তালিকা ঘষামাজা করে মূল্য বৃদ্ধি করার অপরাধে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

সহকারী পরিচালক ইমরান হোসাইন জানান, অভিযানকালে ব্যবসায়ীদের স্বাস্থ্যবিধি মেনে চলা, রান্নাঘরের মান উন্নয়ন, খাবারে কোন প্রকার নিষিদ্ধ পণ্যের ব্যাবহার না করা, মূল্য বেশি না রাখা এবং আগত অতিথিদের সাথে শোভন আচরণ করার পরামর্শ দেওয়া হয়।

অভিযানে সার্বিক নিরাপত্তা প্রদান করেন ১৪ এপিবিএনের এক দল সদস্য।

জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কক্সবাজার জেলা কার্যালয়ের বাজার তদারকি অভিযান অব্যাহত থাকবে বলে জানান সহকারী পরিচালক ইমরান হোসাইন।

(ঢাকাটাইমস/১১অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :