গফরগাঁওয়ে দুই কিশোরীকে ধর্ষণের অভিযোগ, একজন অন্তঃসত্ত্বা

প্রকাশ | ১১ অক্টোবর ২০২০, ২২:০২

গফরগাঁও প্রতিনিধি, ঢাকাটাইমস

ময়মনসিংহের গফরগাঁও থেকে এক ছাত্রীকে(১৩) অপহরণ ও ধর্ষণের অভিযোগে লিমন(২০) নামে এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে ওই ছাত্রীকে চারদিন আটকে রেখে ধর্ষণের অভিযোগ আনা হয়েছে। রবিবার দুপুরে তাকে গ্রেপ্তার এবং ছাত্রীকে উদ্ধার করেছে পুলিশ।

ছাত্রীর পরিবারে অভিযোগ, উপজেলার বখুরা বিহারী মোড় এলাকা থেকে বিয়ের প্রলোভন দেখিয়ে ওই ছাত্রীকে গাজীপুরে নিয়ে টানা চারদিন আটকে রেখে ধর্ষণ করা হয়। তাকে মাদ্রাসা আসা-যাওয়ার পথে উক্ত্যক্ত করতেন বখুরা গ্রামের লিমন। গত বৃহস্পতিবার দুপুরে পাশ্ববর্তী আঠারদানা গ্রামে নানাবাড়ি বেড়াতে যাওয়ার সময় বিয়ের প্রলোভনে ওই ছাত্রীকে অপহরণ করে গাজীপুরের একটি বাসায় চারদিন আটকে রেখে ধর্ষণ করা হয়।   

রবিবার সকালে এই কিশোরীকে গফরগাঁও উপজেলার বিহারী মোড় এলাকায় একটি বাড়িতে এনে রাখেন লিমন। গোপনে সংবাদ পেয়ে রবিবার দুপুরে ওই বাড়িতে অভিযান চালিয়ে তাকে উদ্ধার করে গফরগাঁও থানা পুলিশ।

অন্যদিকে উপজেলার বারবাড়িয়া ইউনিয়নের চারিপাড়া গ্রামের সাদেক হাসান কর্তৃক ১৪ বছরের এক কিশোরী ধর্ষণের শিকার হয়েছে বলে অভিযোগ উঠেছে। পরে স্থানীয় প্রভাবশালীরা এ ঘটনা ধামাচাপা দিতে বেশ কয়েকবার সালিশী বৈঠক করেন। এদিকে ধর্ষিত কিশোরী এখন চার মাসের অন্তঃসত্ত্বা।

প্রভাবশালী মহলের চাপে ভুক্তভোগী কিশোরীর পরিবার এতোদিন থানায় মামলা করতে সাহস পায়নি। সারাদেশে ধর্ষণবিরোধী আন্দোলন শুরু হলে সাহস পেয়ে তার পরিবার গফরগাঁও থানায় মামলা করে।

গফরগাঁও থানার ওসি অনুকুল সরকার বলেন, উভয় ঘটনায় থানায় মামলা হয়েছে। আসামি গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

(ঢাকাটাইমস/১১অক্টোবর/কেএম)