বাগেরহাটে এনজিওকর্মী ধর্ষণের অভিযোগে যুবক গ্রেপ্তার

প্রকাশ | ১১ অক্টোবর ২০২০, ২২:৪৭

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস

বাগেরহাটের ফকিরহাটে এক এনজিওকর্মী(২৫) দলবদ্ধ ধর্ষণের শিকার হয়েছেন। এই ঘটনায় রবিবার বিকালে ধর্ষণের শিকার ওই এনজিওকর্মী বাদী হয়ে ফকিরহাট থানায় চারজনের বিরুদ্ধে নারী-শিশু নির্যাতন আইনে একটি মামলা করেছেন।

বাগেরহাট সদর হাসপাতালে ধর্ষিতা ওই নারীর ডাক্তারি পরীক্ষা সম্পন্ন হয়েছে। বিকালে পুলিশ অভিযান চালিয়ে অভিযুক্ত মামুন শেখকে(৩০) গ্রেপ্তার করেছে। এ সময় তার কাছ থেকে ধর্ষণের ধারণ করা একটি ভিডিও উদ্ধার করা হয়। অন্য আসামিদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

শনিবার দিবাগত রাতে জেলার ফকিরহাট উপজেলার লখপুর ইউনিয়নের জাড়িয়া মাইট কুমড়া গ্রামে এই ধর্ষণের ঘটনা ঘটে।

মো. মামুন শেখ ফকিরহাট উপজেলার লখপুর ইউনিয়নের জাড়িয়া মাইট কুমড়া গ্রামের শের আলী শেখের ছেলে। তিনি পেশায় ভ্যান চালক। পালিয়ে যাওয়া অন্য আসামিদের বাড়িও জাড়িয়া মাইট কুমড়া গ্রামে।

ধর্ষণের শিকার ওই নারীর বাড়ি খুলনার দৌলতপুরের আড়ংঘাটা গ্রামে। তিনি ফকিরহাট উপজেলার নওয়াপাড়া এলাকায় সাচ নামে একটি বেসরকারি এনজিও কর্মী। দুই মাস আগে তিনি বিয়ে করেন।

ফকিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আ ন ম খায়রুল আনাম রবিবার রাতে এই প্রতিবেদককে বলেন, শনিবার দিবাগত রাতে ফকিরহাট উপজেলার লখপুর ইউনিয়নের জাড়িয়া মাইট কুমড়া গ্রামের জনৈক বিষ্ণুপদ কুন্ডুর ভাড়াটিয়া এনজিও কর্মীর ঘরে একদল যুবক হানা দেয়। তারা ঘরের দরজার কড়া নাড়লে ওই নারী দরজা খুলে দিলে তারা নারীর উপর ঝাঁপিয়ে পড়ে এবং পালাক্রমে ধর্ষণ করে। এ সময় ধর্ষণের ভিডিও চিত্র ধারণ করে তারা চলে যায়।

রবিবার এই ঘটনা পুলিশ জানতে পেরে ওই নারীকে উদ্ধার করে চার যুবকের বিরুদ্ধে মামলা নিয়ে তার ডাক্তারি পরীক্ষা করে। মেয়েটির অভিযোগের ভিত্তিতে মো. মামুন শেখ নামে এজাহারনামীয় একজনকে গ্রেপ্তার করা হয়েছে। তার কাছে থাকা মোবাইল ফোনে ধর্ষণের একটি ভিডিও চিত্র জব্দ করা হয়েছে। অন্যদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

(ঢাকাটাইমস/১১অক্টোবর/কেএম)