প্রথমবার দেশীয় ওয়েব সিরিজে শিমুল খান

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ অক্টোবর ২০২০, ১৫:৩৩

বড় পর্দার একজন জনপ্রিয় ও সুপরিচিত অভিনেতা শিমুল খান। উল্লেখযোগ্য হারে চলচ্চিত্রে অভিনয় করে ইতোমধ্যেই তিনি বেশ সাড়া ফেলেছেন। রুপালি পর্দার বাইরে গত কয়েক মাস ধরে তিনি চরিত্র ও কাজের গুণগত মান বিবেচনায় অন্যান্য মাধ্যমেও কাজ শুরু করেছেন।

তারই ধারাবাহিকতায় গত বছরের নভেম্বরে শিমুল খান প্রথমবারের মতো ভারতীয় জনপ্রিয় ওয়েব প্ল্যাটফর্ম হৈচৈ-এর জনপ্রিয় গোয়েন্দা সিরিজ ‘একেন বাবু’র তৃতীয় কিস্তি ‘একেন বাবু ও ঢাকা রহস্য’তে জাহিদ খান চরিত্রে অভিনয় করেন। এতে তিনি দুই বাংলা থেকেই দারুণ প্রশংসা কুড়ান।

সে সময় ভারতীয় সংবাদমাধ্যমও শিমুল খানের প্রশংসা করে তার খবর ও সাক্ষাৎকার প্রকাশ করেছিল। এরপর ভারতে একাধিক চলচ্চিত্র এবং ওয়েব সিরিজে কাজের কথা চূড়ান্ত হলেও করোনা মহামারির কারণে সেগুলো আর শুরু করতে পারেননি এই অভিনেতা।

অন্যদিকে, দেশে অসংখ্য ওয়েব সিরিজে অভিনয়ের প্রস্তাব পেলেও সবকিছু মিলিয়ে ব্যাটে-বলে না হওয়ার কারণে কোনো ওয়েব সিরিজেই আর কাজ করা হয়ে ওঠেনি শিমুল খানের। অবশেষে সেই সুযোগ এসেছে। প্রথমবারের মতো তিনি কাজ করছেন দেশীয় একটি ওয়েব সিরিজে। নাম ‘মরীচিকা’।

নতুন ওয়েব প্ল্যাটফর্ম ‘চরকি’র জন্য এই সিরিজটি নির্মাণ করছেন দেশীয় টেলিভিশনের অন্যতম শীর্ষ নির্মাতা শিহাব শাহিন। এখানে অন্যতম গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করছেন শিমুল খান। ওয়েব সিরিজে তার চরিত্রটির নাম ‘জুম্মন’।

শিমুল খান জানান, ‘শিহাব শাহিন অনেক আগে থেকেই আমার খুব প্রিয় একজন মানুষ এবং নির্মাতা। উনি নিজে ফোন করে আমাকে রহস্যে ঘেরা এই চরিত্রটিতে অভিনয়ের প্রস্তাব দেন। প্রথমবার দেশীয় ওয়েব সিরিজে অভিনয় করছি। একজন নির্মাতাই পারেন পর্দায় যেকোনো যাদু দেখাতে। তাছাড়া উনার নির্মাণের প্রতি আমার বরাবরই আস্থা আছে। আমি বিশ্বাস করি, শিহাব শাহিন ভাই পর্দায় আমাকে সুন্দরভাবে উপস্থাপন করতে সক্ষম হবেন।’

ওয়েব সিরিজটির চিত্রগ্রহণ করছেন সময়ের অত্যন্ত মেধাবী চিত্রগ্রাহক রাজু রাজ। তারকাবহুল এই সিরিজে শিমুল খান ছাড়াও রয়েছেন আফরান নিশো, মাহিয়া মাহি, সিয়াম আহমেদ, ফারজানা রিক্তা, জোভান আহমেদ, নাজনীন হাসান চুমকি, একে আজাদ সেতু, আব্দুল্লাহ রানা ও নরেশ ভূইয়ার মতো তারকারা। বর্তমানে ঢাকা ও এর আশপাশে পুরোদমে চলছে সিরিজটির শুটিং। ইতোমধ্যে অর্ধেকের বেশি কাজ শেষ হয়েছে।

প্রসঙ্গত, অভিনেতা শিমুল খান তার কেরিয়ারে এ পর্যন্ত প্রায় ৫০টির কাছাকাছি চলচ্চিত্রে অভিনয় করেছেন। যার মধ্যে এখন পর্যন্ত ৩০টি চলচ্চিত্র বড় পর্দায় মুক্তি পেয়েছে। বাকিগুলোর মধ্যে কয়েকটি রয়েছে মুক্তির অপেক্ষায়, আবার কয়েকটির শুটিং চলমান। সেগুলোর কাজও খুব তাড়াতাড়ি শেষ হবে বলে জানান শিমুল খান।

ঢাকাটাইমস/১২অক্টোবর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :