খুলনায় গৃহবধূ হত‌্যা মামলায় তিনজনের মৃত্যুদণ্ড

প্রকাশ | ১২ অক্টোবর ২০২০, ১৬:৪৪ | আপডেট: ১২ অক্টোবর ২০২০, ১৬:৪৬

খুলনা ব্যুরো, ঢাকাটাইমস

খুলনার ডুমু‌রিয়ায় গৃহবধূ টুম্পা মন্ডল‌ হত‌্যা মামলায় তার স্বামীসহ তিনজন‌কে মৃত‌্যুদণ্ডের আ‌দেশ দ‌িয়‌েছেন আদালত। সোমবার খুলনার জেলা ও দায়রা জজ ম‌শিউর রহমার চৌধুরী এ রায় ঘোষণা ক‌র‌েছেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- নিহত টুম্পার স্বামী ডুমু‌রিয়ার সেনপাড়া এলাকার প্রসেন‌জিৎ গাইন, একই এলাকার অনিমেষ গাইন ও কৈ পুকু‌রয়িা এলাকার বিপ্লব কা‌ন্তি মন্ডল। এর মধ্যে প্রসেনজিৎ গাইন ও বিপ্লব কা‌ন্তি পলাতক র‌য়‌েছেন।

এ রায়ে নির্দোষ প্রমাণিত হওয়ায় ডুমু‌রিয়ার সেনপাড়া এলাকার সুদাশ গাইন নামে অপর এক আসা‌মিকে এ মামলা থেকে মুক্তি দেওয়া হয়েছে।

মামলার বিবরনী থ‌েকে জানা গেছে, টুম্পার সঙ্গে প্রসেনজিৎ গাই‌নের প্রেমের সর্ম্পক ছিল। ২০১৫ সা‌লের ৬ জুলাই তারা ব‌িয়ে ক‌রেন। বিয়ের পর পা‌রিবারিক কল‌হের কার‌ণে ঝগড়া-বিবাদে জ‌ড়‌িয়ে প‌ড়েন তারা। ২০১৬ সা‌লের ২ অ‌ক্টোবর টুম্পা‌কে তার স্বামী মার‌ধর ক‌রে বা‌ড়ি থ‌েকে তা‌ড়‌িয়ে দেন। পাঁচ দিন পর আ‌পোষের কথা ব‌লে টুম্পা‌কে তার স্বামী ফোনে কল ক‌রে ডাকেন। এরপর থ‌েকে তা‌কে আর খুঁ‌জে পায়‌নি প‌রিবার। পরবর্তীতে ৯ অ‌ক্টোবর ব‌িকালে ডুমু‌রিয়া উপ‌জেলার শাভেনা এলাকার ঘ‌্যাংরাইল নদী থ‌েকে টুম্পার ভাসমান লাশ উদ্ধার ক‌রে পু‌লিশ। এ ঘটনায় টুম্পার ভাই স‌মিত মন্ডল বা‌দি হ‌য়ে ডুমু‌রয়িা থানায় ১০ অ‌ক্টোবর হত‌্যা মামলা ক‌রেন। পরে মামলার তদন্ত র্কমর্কতা এসআই খাইরুল ইসলাম ও এসআই করোমত আলী ২০১৭ সা‌লের ২৫ ন‌ভেম্বর চারজন‌কে অ‌ভিযুক্ত ক‌রে আদাল‌তে অভিযোগপত্র দাখিল করেন। মামলার মোট ২৭ জন সাক্ষীর ম‌ধ্যে ২৬ জন আদাল‌তে সাক্ষ‌্য দিয়েছেন। মামলায় রাষ্ট্রপ‌ক্ষরে কৌশুলী ছিলেন জেলা প‌িপি শেখ এনামুল হক।

(ঢাকাটাইমস/১২অক্টোবর/পিএল)